Indian Team Directly Qualifies for 2021 Women's Cricket World Cup

2021 Women’s Cricket World Cup: ক্রিকেট বিশ্বকাপে ভারত

খেলা

আগামী ২০২১ সালের ৬ই ফেব্রুয়ারি শুরু হবে আন্তর্জাতিক মহিলা বিশ্বকাপ (2021 Women’s Cricket World Cup)। এই টুর্নামেন্টের ফাইনাল হবে ৭ই …

চারপাশের খারাপ আবহাওয়ার মাঝে একটা খুশির খবর পাওয়া গেলো। আগামী ২০২১ সালের ৬ই ফেব্রুয়ারি শুরু হবে আন্তর্জাতিক মহিলা বিশ্বকাপ (2021 Women’s Cricket World Cup)। এই টুর্নামেন্টের ফাইনাল হবে ৭ই মার্চ। গতকাল বুধবার বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা জানায়, ভারতের পাশাপাশি আরও চারটি দেশ ওয়ানডে বিশ্বকাপে সরাসরি অংশ নিতে পারবে। সেই সব দেশগুলি হল অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এবং অবশ্য আয়োজক নিউজিল্যান্ড। ২০১৭ সাল থেকে ২০২০ সালের মধ্যে আইসিসি-র মহিলা চ্যাম্পিয়নশিপের তিনটি সিরিজের খেলা হয়নি।

Indian Team Directly Qualifies for 2021 Women's Cricket World Cup
Indian Team Directly Qualifies for 2021 Women’s Cricket World Cup

আসলে BCCI ভারত-পাকিস্তান সিরিজের অনুমতি না দেওয়ায়, আগেই বাতিল করে দেওয়া হয়েছিল ইন্দো-পাক সিরিজ। ওই সিরিজগুলির পয়েন্ট সবকটি দেশের মধ্যে সমান ভাগে ভাগ করে দেওয়া হবে। এই সময়ের মধ্যে মহিলা চ্যাম্পিয়নশিপের ২১টি ম্যাচের মধ্যে মোট ১০টিতে জয়ী ভারত। হেরেছে আটটি। শেষবার গত বছর নভেম্বরে ওয়েস্টই ইন্ডিজের বিরুদ্ধে তাদের ঘরের মাঠেই ২-১ ব্যবধানে সিরিজ জেতেন মিতালি রাজরা। একই রকমভাবে বাতিল হয় দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়া এবংশ্রীলঙ্কা-নিউজিল্যান্ড সিরিজ।

আইপিএল অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল – আরও জানতে ক্লিক করুন …

তাই এবার ঠিক করা হয়, প্রতিটি দলকেই সমান পয়েন্ট ভাগ করে দেওয়া হবে। এই অংকে দেখা যাচ্ছে, অস্ট্রেলিয়া ৩৭, ইংল্যান্ড ২৯, দক্ষিণ আফ্রিকা ২৫ এবং ভারত পেয়েছে ২৩ পয়েন্ট। প্রথম চারে থেকে সরাসরি বিশ্বকাপে খেলার টিকিট পেলেন ভারতের হরমনপ্রীতরা। যদিও আয়োজক হিসেবে ১৭ পয়েন্ট পেয়েও ছাড়পত্র পায় নিউজিল্যান্ড। এরপাশে পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কার পয়েন্ট যথাক্রমে ১৯, ১৩ এবং ৫। এই বছর জুলাই মাসে শ্রীলঙ্কায় বিশ্বকাপ কোয়ালিফায়ার হওয়ার কথা। সবটাই নির্ভর করছে ভাইরাসের উপর।

ফুটবল ক্লাব বার্সেলোনা দেউলিয়ার পথে! – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *