International cricket starting after 117 days gap with England vs West Indies test series 2020

১১৭ দিন পর আজ থেকে শুরু হচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট

খেলা

১১৬ দিন ২২ গজে ব্যাট-বলের লড়াই (International cricket) বন্ধ হয়ে আছে। করোনার প্রকট না থামলেও এর মাঝে আজ বুধবার থেকে শুরু …

নিজস্ব সংবাদদাতা: মারণ ভাইরাসের ফলে পৃথিবীর সব প্রান্তে খেলা থেমে গেছে। দর্শক ছাড়া ফুটবল লীগ যদিও শুরু হয়েছে। এবার সেই পথ ধরে শুরু হলো ক্রিকের খেলা। ১১৬ দিন ২২ গজে ব্যাট-বলের লড়াই (International cricket) বন্ধ হয়ে আছে। করোনার প্রকট না থামলেও এর মাঝে আজ বুধবার থেকে শুরু ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের তিন ম্যাচের টেস্ট সিরিজ। সাউদাম্পটনে সিরিজের প্রথম টেস্টটি শুরু হবে । এই টেস্টকে ঘিরে ব্যাপক আয়োজন করেছে ইসিবি। আয়োজনের পুরোটা জুড়ে আছে সুরক্ষা বলয়।

International cricket starting after 117 days gap with England vs West Indies test series 2020
International cricket starting after 117 days gap with England vs West Indies test series 2020

তিন টেস্ট ম্যাচের সিরিজ খেলতে ইংল্যান্ডে আসছে ওয়েস্ট ইন্ডিজ। তিনটে টেস্টই হবে দর্শকশূন্য স্টেডিয়ামে। ক্রিকেটার-স্টাফ থেকে ধারাভাষ্যকার, কর্মকর্তা, সবাইকে রাখা হচ্ছে সুরক্ষিত ও জীবাণুমুক্ত পরিবেশে। সুন্দর এই সাউদাম্পটনের মাঠের পাশে আছে নিরাপদ হোটেল। সেখানে আছেন ক্রিকেটার, ধারাভাষ্যকারসরা। এই ম্যাচের ধারাভাষ্য কক্ষে নিয়ম মণ শারীরিক দূরত্ব বজায় রাখা হবে। আবার ধারাভাষ্যের মাঝে নিজের রুমের ব্যালকনিতে বসে তারা খেলা দেখতে পারবেন।

[ আরও পড়ুন ] বিরাট শাস্তি পেতে পারেন কোহলি – একাধিক সংস্থার সঙ্গে যুক্ত

প্রথম টেস্ট হবে ৮-১২ জুলাই, হ্যাম্পশায়ার, দ্বিতীয় টেস্ট হবে ১৬-২০ জুলাই, ওল্ড ট্র্যাফোর্ড ও শেষ তৃতীয় টেস্ট হবে ২৪-২৮ জুলাই, ওল্ড ট্র্যাফোর্ড স্টেডিয়ামে। খেলোয়াড়দের জন্য রাখা হয়েছে, সর্বোচ্চ চিকিৎসাব্যবস্থা। এই টেস্ট খেলা চলাকালীন কেউ অসুস্থ হয়ে পড়লে, তাকে সব ধরনের চিকিৎসা দিতে প্রস্তুত সাউদাম্পটনের কর্মকর্তারা। মাঠের চারপাশে হ্যান্ড-স্যানিটাইজারের ব্যবস্থা আছে। এই টেস্টকে চ্যালেঞ্জ হিসেবে দেখছেন ইসিবির প্রধান নির্বাহী টম হ্যারিসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *