International Goals of Cristiano Ronaldo Hits Century

বিশ্বের দ্বিতীয় ফুটবলার হিসেবে রোনাল্ডোর গোলের সেঞ্চুরি

খেলা

নেশন্স লিগের খেলায় সুইডেনের বিরুদ্ধে ২-০ গোলে জয় পায় পর্তুগাল। আর সেই দুটি গোলেই করেন রোনাল্ডো (Goals of Cristiano Ronaldo)। দুটি হাফে …

নিজস্ব সংবাদদাতা: ফুটবলের সাথে তার সম্পর্ক একেবারেই আত্মিক। রেকর্ড তার পেছনে পেছনে ছোটে। আন্তর্জাতিক কেরিয়ারে এক অন্য রেকর্ড তৈরী করলেন পর্তুগালের তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বিশ্বের দ্বিতীয় ফুটবলার হিসেবে গোলের সেঞ্চুরি গড়লেন রোনাল্ডো। তাঁকে শুভেচ্ছা জানান স্বয়ং ফুটবল সম্রাট পেলে। নেশন্স লিগের খেলায় সুইডেনের বিরুদ্ধে ২-০ গোলে জয় পায় পর্তুগাল। আর সেই দুটি গোলেই করেন রোনাল্ডো (Goals of Cristiano Ronaldo)। দুটি হাফে দুটি গোল করেন তিনি। এই মুহূর্তে ১০১ গোলে আছেন কিংবদন্তি সিআর সেভেন।

International Goals of Cristiano Ronaldo Hits Century
International Goals of Cristiano Ronaldo Hits Century

এই মুহূর্তে তার সামনে ইরানের আলি দাইয়ি। ১০৯ গোল করে ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে আন্তর্জাতিক গোলের সেঞ্চুরি করেছিলেন। খেলার ৪৪ মিনিটে জাও মোতিনহোকে ফাউল করে সুইডেনের গুস্তাভ সভেন্সন। তাতেই ডি বক্সের ২৫ গজ দূরে ফ্রিকিক পায় পর্তুগাল। ৪৫ মিনিটে সেই ফ্রি-কিকে সুইডিশ গোলরক্ষককে বোকা বানিয়ে বল জালে জড়ায়। দ্বিতীয় গোলটি আসে দ্বিতীয়ার্ধে ৭২ মিনিটে। রোনাল্ডোর এই ১০০ গোলের মধ্যে বাঁ-পা দিয়ে করেছেন ২২টি ও ডান পা দিয়ে করেছেন ৫৪টি। বাকি ২৪টি গোল করেছেন হেড দিয়ে।

[ আরও পড়ুন ]  মেসি এলেন বার্সার প্র্যাকটিসে – সুইডেনের বিপক্ষে রোনাল্ডো

এবার ভারতে আসতে চান ইংল্যান্ডের ডেভিড বেকহ্যাম । সেই কারণেই তিনি একজন ভাল গাইড খুঁজছেন। খাদ্যরসিক ফুটবলার বেকহ্যাম রাজস্থানের ডালবাটি চুরমা ও কলকাতার কষা মাংস খেতে চাইছেন। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের এককালের সেরা মিডফিল্ডার এই কথা জানিয়েছেন। সংক্রমণের আবহ কাটলেই তিনি কলকাতায় আসছেন। তিনি এই লকডাউনে সিনেমাও দেখেছেন । সে তালিকায় ছিল গুরিন্দর চাড্ডা পরিচালিত “বেন্ড ইট লাইক বেকহ্যাম”। তিনি জানান, “সময় সুযোগ পেলেই এই সিনেমাটা দেখি। আমি এতবার এই সিনেমাটা দেখেছি, যা কোনও ভারতীয়ও দেখেনি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *