IPL 2020 Coaches and Their Salary

IPL কোচ ও তাদের বেতন – তালিকায় মাত্র একজন ভারতীয়

খেলা

এখানে একাধিক ভালো কোচ (IPL 2020 Coaches) আছেন, ধামাকাদার এই টুর্নামেন্টের পরিচালনা করতে। বিশ্বের একাধিক প্রাক্তন অসাধারণ …

নিজস্ব সংবাদদাতা: পৃথিবীর সবচেয়ে মোটা টাকার ক্রিকেট টুর্নামেন্ট এই আইপিএল। জনপ্রিয়তার সাথে থাকে অর্থের ঝলকানি। তাছাড়া পৃথিবীর অনেক তারকাদের সাথে খেলার সুযোগ তৈরী হয়। এখানে একাধিক ভালো কোচ (IPL 2020 Coaches) আছেন, ধামাকাদার এই টুর্নামেন্টের পরিচালনা করতে। বিশ্বের একাধিক প্রাক্তন অসাধারণ খেলোয়াড়রা, কোচিং করতে এখানে নাম লেখান।

যদিও এই তালিকায় মাত্র একজন আছেন ভারতীয়। কিংস ইলেভেন পাঞ্জাবের কোচ অনিল কুম্বলে। ভারতীয় কিংবদন্তি এই লেগস্পিনার কোচের বেতন ৪ কোটি টাকা। কুম্বলের সাথে কোচিং স্টাফে আছেন অ্যান্ডি ফ্লাওয়ার (সহকারি কোচ), ওয়াসিম জাফর (ব্যাটিং কোচ), চার্ল ল্যাঙ্গভেল্ট (বোলিং কোচ), জন্টি রোডস (ফিল্ডিং কোচ)।

IPL 2020 Coaches and Their Salary
IPL 2020 Coaches and Their Salary

চেন্নাই সুপার কিংস -এর কোচ নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক স্টিফেন ফ্লেমিং। ফ্লেমিংয়ের বেতন ৩ কোটি ৪০ লক্ষ টাকা। তার কোচিং স্টাফে আছেন মাইক হাসি (ব্যাটিং কোচ) ও লক্ষ্মীপতি বালাজি (বোলিং কোচ)। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কোচ অস্ট্রেলীয় সাইমন ক্যাটিচ। তার বেতন ৪ কোটি টাকা। তার কোচিং স্টাফে আছেন অ্যাডাম গ্রীফিথ (বোলিং কোচ), ও সিদ্ধার্থ শ্রীরাম (ব্যাটিং-স্পিন বোলিং কোচ)।

কলকাতা নাইট রাইডার্সএর কোচ নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককুলাম। তার বেতন ৩ কোটি ৪০ লক্ষ টাকা। সাথে আছেন অভিষেক নায়ার (সহকারি কোচ), টাইমাল মিলস (বোলিং কোচ), জেমস ফস্টার (ফিল্ডিং কোচ) ও ডেভিভ হাসি (মেন্টর)।

[ আরও পড়ুন ] প্রথম ভারতীয় হিসেবে টি টোয়েন্টিতে বিরাটের ৯০০০ রান

দিল্লি ক্যাপিটালসের কোচ অস্ট্রেলিয়ার রিকি পন্টিং। তার বেতন ৩ কোটি ৪০ লক্ষ টাকা। সহযোগী আছেন মহম্মদ কাইফ (সহকারি কোচ), স্যামুয়েল বদ্রী (স্পিন বোলিং কোচ), রায়ান হ্যারিস (বোলিং কোচ)। রাজস্থান রয়্যালসের কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড। তাঁর বেতন ৩ কোটি ৪০ লক্ষ টাকা। কোচিং স্টাফে আছেন অমল মুজুমদার (ব্যাটিং কোচ), সাইরাজ বাহুতুলে (স্পিন বোলিং কোচ), রব ক্যাসেল (ফাস্ট বোলিং কোচ), দীশান্ত ইয়াগনিক (ফিল্ডিং কোচ)।

মুম্বাই ইন্ডিয়ান্স-এর কোচ শ্রীলঙ্কার মাহেলা জয়বর্ধনে। তার বেতন ২কোটি ২৫ লক্ষ টাকা। সাথে আছেন, রবীন সিং (ব্যাটিং কোচ), শচীন তেন্ডুলকর (ব্যাটিং মেন্টর), শেন বন্ড (বোলিং কোচ)ও জেমস পামেন্ট (ফিল্ডিং কোচ)। এছাড়া সানরাইজার্স হায়দরাবাদের কোচ ট্রেভর বেলিস। তার বেতন ২কোটি ২৫ লক্ষ টাকা। সাথে আছেন ব্র্যাড হ্যাডিন (সহকারি কোচ), মুথাইয়া মুরলীধরন (বোলিং কোচ), বিজু জর্জ (ফিল্ডিং কোচ) ও ভিভিএস লক্ষ্মণ (মেন্টর)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *