IPL 2020 in UAE guidelines for players and stuffs and new rules

আরব IPL -এ নতুন বিধি – আমিরশাহীর হোটেল সেনা দুর্গ

খেলা

ভাইরাস আবহে এই ক্রিকেটের আসর ভারতে বসছে না। আমিরশাহী নতুন সাজে সাজতে (IPL 2020 in UAE) শুরু করেছে। বিশ্বের সেরারা এই টুর্নামেন্টেই নিজেদের …

নিজস্ব সংবাদদাতা: বিশ্ব জুড়ে ভাইরাস সংক্রমণের তেজ থামেনি। যদিও পৃথিবীর অনেক জায়গাতেই দর্শক ছাড়াই ফুটবল খেলা শুরু হয়েছে। কিন্তু মানুষের মন পরে আছে মারকাটারি বিনোদনের ক্রিকেট আইপিএল-এর দিকে। বিশ্বের সেরারা এই টুর্নামেন্টেই নিজেদের জাত চেনানোর চেষ্টা করেন। ভাইরাস আবহে এই ক্রিকেটের আসর ভারতে বসছে না। আমিরশাহী নতুন সাজে সাজতে (IPL 2020 in UAE) শুরু করেছে।

টসের সময় কাগজে লেখা ক্রিকেটারদের তালিকা আদানপ্রদানের প্রথা উঠে যাচ্ছে। ইলেকট্রনিক টিমলিস্ট চালু করার কথা ভাবা হচ্ছে। হোটেলে আইপিএল টিমগুলো থাকবে, সে সবকে মোটামুটি দুর্ভেদ্য দুর্গে রূপান্তরিত করা হচ্ছে।

IPL 2020 in UAE guidelines for players and stuffs and new rules
IPL 2020 in UAE guidelines for players and stuffs and new rules

অগাস্ট মাসের ২০-২২ তারিখের মধ্যে সব ক্রিকেটদল দুবাই চলে যাচ্ছে। পঞ্চাশ-ষাট জনের একটা স্টাফ টিম প্রত্যেক দলের সাথে থাকবে। সেই টিমের মধ্যে লন্ড্রি সার্ভিস, রুম সার্ভিস, ড্রাইভার, সবাই থাকবেন। রাত বারোটায় টিম মিটিং বসলে এই টিমের সদদ্যদের উপস্থিত থাকতে হবে। ক্রিকেটাররা ঘুমোলে তবেই তারা বিশ্রাম নিতে পারবেন। এখন থেকে প্রত্যেকেই কোয়ারেন্টাইনে পাঠিয়ে দেওয়া হচ্ছে।আরব আমিরশাহিতে যাওয়ার পর ৬ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে আটটি দলের সকল সদস্যকে।

[ আরও পড়ুন ] ইংল্যান্ড ফুটবলে ইচ্ছাকৃত কাশিতে লাল কার্ড

এই ছ’দিনে তিনবার করোনা পরীক্ষা হবে। তিনটি পরীক্ষার ফল নেগেটিভ হলেই, নিজেদের হোটেলের ঘর ছেড়ে বার হতে পারবেন। দলের ক্রিকেটারেরা একে অন্যের সঙ্গে দেখা করতে পারবেন না। প্রতি পাঁচদিন বাদে আট দলের সমস্ত সদস্যের করোনা পরীক্ষা করা হবে। ক্রিকেটারদের পরিবার একসঙ্গে থাকতে পারবে হোটেলে। যদিও টিমবাস যেতে পারবেন না।

[ আরও পড়ুন ] জাতীয় কোচ ইগর স্তিমাচ কাজ শুরু করতে চান

দ্বাদশ ব্যক্তি মাঠে জল নিয়ে যাওয়ার সময় হাতে স্যানিটাইজার লাগাতে হবে। প্রত্যেক বিরতিতে ক্রিকেটারদের স্যানিটাইজার ব্যবহার করতে হবে। দলের ফিজিও বা ট্রেনারকে শুশ্রূষা করতে হলে ‘পিপিই’ কিট পড়তে হবে। খেলোয়াড় ছাড়া বাকি সদস্যদের ‘ফেস শিল্ড’ ব্যবহার করতে হবে। এবার বাইরের নানা পরীক্ষার সাথে, মাঠে জয়ের পরীক্ষা জমে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *