IPL 2020 can begin from September 19th in the UAE

আমিরশাহীতে ১৯শে সেপ্টেম্বর শুরু হতে পারে আইপিএল

খেলা

আইপিএলের ১৩ তম সংষ্করণ (IPL 2020 schedule) হতে চলেছে আমিরশাহিতে। করোনার দাপটে এইমুহূর্তে ভারত দিশাহারা। তাই স্থান কাল বদলে …

নিজস্ব সংবাদদাতা: ক্রিকেটের এক বিবর্তনের নাম আইপিএল। খেলা, বিনোদন, অর্থ, প্রচারের আলো সবমিলিয়ে এটি হয়ে উঠেছে আকর্ষণের কেন্দ্রবিন্দু। বিশ্বের একাধিক দেশের প্রথম সারির খেলোয়াড়রা এখানে খেলতে আসেন। সমৃদ্ধ হয় বিশ্ব ক্রিকেটের আধুনিকতা। আইপিএলের ১৩ তম সংষ্করণ (IPL 2020 schedule) হতে চলেছে আমিরশাহিতে। করোনার দাপটে এইমুহূর্তে ভারত দিশাহারা। তাই স্থান কাল বদলে টুর্নামেন্ট বাঁচিয়ে রাখতে চাইছে। গত ২৯শে মার্চ শুরু হওয়ার কথা ছিল এবারের আইপিএল।

IPL 2020 can begin from September 19th in the UAE
IPL 2020 can begin from September 19th in the UAE

কিন্তু অতিমারীর লকডাউনের জন্য অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে যায় এই টুর্নামেন্ট। সংকটজনক পরিস্থিতিতে বাতিল হতে পারতো টুর্নামেন্ট। ভারতীয় ক্রিকেট বোর্ড হাল ছাড়েনি। আইসিসি চলতি বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ থামানোর সিদ্ধান্ত নেয়। প্রবল হয় আইপিএল আয়োজনের বিষয়। বোর্ড সূত্রে জানা যাচ্ছে, আগামী ১৯শে সেপ্টেম্বর উদ্বোধন হতে চলেছে এই টুর্নামেন্ট। আরব আমিরশাহীতে টুর্নামেন্টের ফাইনাল হবে আগামী ৮ই নভেম্বর।

[ আরও পড়ুন ] কাতার ফুটবল বিশ্বকাপের সূচি প্রকাশিত

২০শে অগস্টের মধ্যে দলগুলোকে ক্রিকেটার সমেত আমিরশাহিতে চলে যেতে হতে পারে।এই সূচির ফলে আগামী অস্ট্রেলিয়া সিরিজের জন্য ভারতীয় দল সহজেই যেতে পারে। অস্ট্রেলিয়ার নিয়ম অনুযায়ী ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে পারবে।

[ আরও পড়ুন ] লিভারপুল প্রিমিয়ার লিগ ট্রফি ঘরে তুলল

যদি বিদেশীদের আগমণে অনুমতি দেয় সংযুক্ত আরব আমিরশাহী, সেক্ষেত্রে বাধা হয়ে দাঁড়াবে না কিছু। আগামী ১০ই সেপ্টেম্বর শেষ হবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ। ফলে ওয়েস্ট ইন্ডিজ ও অন্যান্য দেশের ক্রিকেটাররা এই খেলায় নামতে পারবেন। মোট ৬০ টি ম্যাচ হবে। ১৪টি করে ম্যাচ খেলবে প্রত্যেক দল। প্রায় ৫১ দিনের প্রতিযোগিতা হবে। । দুবাই আন্তর্জাতিক স্টেডিয়াম, আবু ধাবির শেখ জ়ায়েদ স্টেডিয়াম ও শারজা ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে। দুবাইয়েই থাকবে টুর্নামেন্টের প্রত্যেকটি দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *