ISL 2020-21 starting from 20th November in Goa

আগামী ২০শে নভেম্বর ফুটবলের লড়াই – গোয়াতে শুরু ISL 20-21

খেলা

এবারের এই প্রতিযোগিতায় (ISL 2020-21) মোট ১১টি পেশাদারি দল অংশগ্রহণ করবে। এই দলগুলি হলো এটিকে মোহনবাগান, বেঙ্গালুরু এফসি,

নিজস্ব সংবাদদাতা: ক্রিকেটের ধামাকা লড়াই শেষ হয়েছে। এবার সবুজ ঘাসে শুরু ভারতের সেরা ফুটবলের আসর। আইএসএল ২০-২১ পর্ব। আগামী ২০শে নভেম্বর থেকে এই ফুটবলের যুদ্ধ শুরু হচ্ছে। এই প্রতিযোগিতা শেষ হবে আগামী বছরের মার্চ মাসে। এবারের এই প্রতিযোগিতায় (ISL 2020-21) মোট ১১টি পেশাদারি দল অংশগ্রহণ করবে। এই দলগুলি হলো এটিকে মোহনবাগান, বেঙ্গালুরু এফসি, চেন্নাই এফসি, এফসি গোয়া, হায়দরাবাদ এফসি, জামশেদপুর এফসি,কেরালা ব্লাস্টার্স এফসি, মুম্বাই সিটি এফসি, নর্থইস্ট ইউনাইটেড এফসি, ওডিশা এফসি এসসি ইস্ট বেঙ্গল

ISL 2020-21 starting from 20th November in Goa
ISL 2020-21 starting from 20th November in Goa

সংক্রমণের জন্য এবারের এই খেলা দর্শক শূন্য মাঠে অনুষ্ঠিত হবে। মোট তিনটি স্টেডিয়ামে খেলাগুলো হবে। এগুলো হলো ১৮,৬০০ আসন বিশিষ্ট ফাতরদা স্টেডিয়াম, ৩০,০০০ আসন বিশিষ্ট জিএমকে এথেলেটিক স্টেডিয়াম ও ৫০০০ আসন বিশিষ্ট তিলক ময়দান স্টেডিয়াম। অংশগ্রহণকারী প্রতিটি ক্লাবের সর্বনিম্ন পাঁচ ও সর্বাধিক সাত বিদেশী খেলোয়াড়কে স্বাক্ষর করার নিয়ম আছে। কমপক্ষে একজন বিদেশী খেলোয়াড় এএফসি-অনুমোদিত দেশের সদস্য হতে পারেন। প্রত্যেক ক্লাবগুলিকে তাদের স্কোয়াডে ৩৫ জন খেলোয়াড়ের নাম নথিভুক্ত করার অনুমতি দেওয়া হয়েছে।

[ আরও পড়ুন ] চ্যাম্পিয়ন্স লিগের জুভেন্টাস জয় পেলো – হারলো ম্যানচেস্টার

প্রথম দিনে অর্থাৎ ২০শে নভেম্বর, গতবারের চ্যাম্পিয়ন এটিকে মোহনবাগান নামছে করতাল ব্লাস্টারের সাথে। এই ম্যাচের সময় সন্ধ্যা ৭ টা ৩০ মিনিট। আগামী ২৭শে নভেম্বর তিলক ময়দান স্টেডিয়ামে এটিকে মোহনবাগান ও এসসি ইস্টবেঙ্গলের মধ্যে প্রথম কলকাতা ডার্বি খেলা হবে। এটাই টুর্নামেন্টে, ইস্টবেঙ্গলের প্রথম খেলা হবে।
প্রথমে ১১ রাউন্ডের সূচি প্রকাশ করা হয়েছে। এই তালিকাতে আছে আগামী ১১ই জানুয়ারি পর্যন্ত খেলাগুলি। আসছে ডিসেম্বরে এই টুর্নামেন্টের বাকি সূচি প্রকাশ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *