Kapil Dev Resigns As CAC Chief From BCCI

Kapil Dev Resigns: বোর্ডের উপদেষ্টা কমিটি থেকে পদত্যাগ

খেলা

পদত্য়াগ করলেন কপিল দেব (Kapil Dev Resigns)। উপদেষ্টা কমিটির দ্বিতীয় সদস্য় হিসাবে পদত্যাগ করলেন দেশের প্রাক্তন বিশ্বকাপ অধিনায়ক।

বিস্ময়ের ঘটনা ঘটলো ভারতীয় ক্রিকেট বোর্ডের উপদেষ্টা কমিটিতে। নামি বোর্ডের ‌ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি থেকে পদত্য়াগ করলেন কপিল দেব (Kapil Dev Resigns)। উপদেষ্টা কমিটির দ্বিতীয় সদস্য় হিসাবে পদত্যাগ করলেন দেশের প্রাক্তন বিশ্বকাপ অধিনায়ক। স্বার্থ সংঘাতের ইস্যুতে বিসিসিআইয়ের এথিক্স অফিসার ডিকে জৈনের নজরে এসেছিলেন সিএসি-র তিন সদস্য় কপিল দেব, অংশুমান গায়কোয়াড় এবং শান্তা রঙ্গস্বামী। কপিলদের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছিলেন মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের লাইফ মেম্বার সঞ্জীব গুপ্তা। জানতে চাওয়া হয়েছিল বোর্ডের পদাধিকারী হয়েও তাঁরা কী করে একের বেশি পদে রয়ে গিয়েছেন। নোটিশ পাওযার পরদিনই পদত্যাগ করেন রঙ্গস্বামী। আর এবার দায়িত্ব ছাড়লেন কপিলদেব।

ক্রিকেট অ্যাডভাইজরি কমিটির দ্বিতীয় সদস্য হিসেবে পদত্যাগ করলেন তিরাশির বিশ্বজয়ী অধিনায়ক। ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রীর নিয়োগ নিয়ে প্রশ্ন উঠছে। সিএসির তিন সদস্য কপিল দেব, অংশুমান গায়কোয়াড এবং শান্তা রঙ্গস্বামীর বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগ উঠেছে। তাদের কাছে লিখিত নোটিসও পাঠানো হয়েছে। ১০ই অক্টোবরের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে সিএসি-র সদস্যদের। জানতে চাওয়া হয়েছিল বোর্ডের পদাধিকারী হওয়া স্বত্ত্বেও তাঁরা কী করে একের বেশি পদে রয়েছেন।

কপিল জানান, ” অ্যাড-হক কমিটির অংশ হয়ে ভারতীয় পুরুষ দলের কোচ বেছে নেওয়ার কাজটা ছিল অত্যন্ত আনন্দের। আমি এই পদে থেকে সরে দাঁড়াচ্ছি।” জাতীয় দলের তিন প্রাক্তন ক্রিকেটারকে এর আগে অ্যাড হক কমিটি গঠন করে কোহলিদের কোচ বাছাইয়ের দায়িত্ব দেওয়া হয়েছিল। নিজের মেয়াদ শেষ হওয়ার পরে রবি শাস্ত্রী আর একবার জাতীয় দলের কোচ হওয়ার জন্য আবেদন জানিয়েছিলেন। পরে তিনি কোচ হয়ে যান। বিসিসিআইয়ের অর্থানুকুল্য়ে তৈরি হওয়া ‘ইন্ডিয়ান ক্রিকেট অ্যাসোসিয়েশন’ -এর ডিরেক্টর পদে রয়েছেন কপিল এবং শান্তা। অন্যদিকে গায়কোয়াড় আবার বোর্ডের মেম্বার অ্যাফিলিয়েশন কমিটির সদস্য। এবার দেখার কমিটির জল কতদূর গড়ায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *