Lazio striker Ciro Immobile wins the Serie A Golden Boot and European Golden Shoe

লাৎসিও’র স্ট্রাইকার ইম্মোবিলের হাতে ইউরোপিয়ান গোল্ডেন বুট

খেলা

সুন্দর এক মরশুম শেষ করে অসাধারণ কৃতিত্ব গড়লেন সিরো ইম্মোবিলে (Ciro Immobile)। এবার তিনি পেলেন সর্বোচ্চ গোলদাতার স্বীকৃতি। লাৎসিও …

নিজস্ব সংবাদদাতা: আন্তর্জাতিক ফুটবলের চেনা ছবিটা পাল্টে গেলো। মেসি, নেইমার আর রোনাল্ডোকে বাদ দিয়ে উঠে এলো এক নতুন নাম। সুন্দর এক মরশুম শেষ করে অসাধারণ কৃতিত্ব গড়লেন সিরো ইম্মোবিলে (Ciro Immobile)। এবার তিনি পেলেন সর্বোচ্চ গোলদাতার স্বীকৃতি। লাৎসিও’র স্ট্রাইকার সিরো ইম্মোবিলে সেরি এ গোল্ডেন বুট ও ইউরোপিয়ান গোল্ডেন শু দুটোই নিজের করে নিলেন। ১৩ বছর পর কোনো ইতালিয়ান পাচ্ছেন ইউরোপিয়ান গোল্ডেন শু।

Lazio striker Ciro Immobile wins the Serie A Golden Boot and European Golden Shoe
Lazio striker Ciro Immobile wins the Serie A Golden Boot and European Golden Shoe

সিরি ‘আ’র ৩৭ তম রাউন্ডে ৩৫ তম গোল করে বায়ার্ন মিউনিখের রবার্ট লেভানডফস্কিকে ছাড়িয়ে যান লাৎসিওর ইম্মোবিলে। একে টপকানোর সম্ভাবনা ছিল শুধু জুভেন্টাসের রোনাল্ডোর। কিন্তু চার গোলে পিছিয়ে থাকা পর্তুগিজ মহাতারকাকে আজ রোমার বিপক্ষে লিগে নিজেদের শেষ ম্যাচে না খেলানোর সিদ্ধান্ত নিয়েছে জুভেন্টাস। কোচ মরিসিও সারি ২৪ জনের দলে রাখেননি রোনাল্ডোকে। ইতালিয়ান লিগের এক মরশুমে আর্জেন্টিনার হিগুয়েইনের ৩৬ গোলের রেকর্ডটা স্পর্শ করলেন ইম্মোবিলে।

[ আরও পড়ুন ]  ইস্টবেঙ্গলের নতুন কোচ গোয়ার ফ্রান্সিসকো ব্রুটো দ্য কোস্টা

এই ইম্মোবিলের আগে সর্বশেষ ইতালিয়ান হিসেবে গোল্ডেন শু যেতেন ফ্রান্সেসকো টট্টি। তিনি ২০০৬-০৭ মরশুমে ২৬ গোল করেছিলেন। টট্টি জেতার পরে সর্বশেষ ১৩ মরশুমে লিওনেল মেসি (৬) ও রোনাল্ডোরা (৪) মিলে জিতেছেন ১০ বার। এ নিয়ে তৃতীয়বার সেরি এ গোল্ডেন বুট জিতলেন ইম্মোবিলে। মোট ২২ গোল করে প্রথমবার জেতেন ২০১৩-১৪ মরশুমে। আর ২৯ গোল নিয়ে ২০১৭-১৮ মরশুমে অ্যাওয়ার্ডটি ভাগ করে নেন মাউরো ইকার্দির সঙ্গে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *