Left Handed Batsman of New Zealand Leo Carter Hits 6 Sixes in An Over

Leo Carter: ওভারে ছয় ছক্কা মারলেন কিউয়ি লিয়ো কার্টার

খেলা

ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে লিও কার্টার (Leo Carter) আন্তন দেভচিচের ছয় বলে ছয় ছক্কা মেরে ইতিহাসের পাতায় নাম লিখিয়েছেন। গতকাল …

অসম্ভব শব্দটা ক্রমশ ফিকে হয়ে যাচ্ছে। তিন ফরম্যাটের ক্রিকেটে বেশ কয়েকবার ওভারে ছয় বলে ছয় ছক্কার ঘটনা ঘটেছে। সর্বশেষ ঘটল নিউজিল্যান্ডে, ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে লিও কার্টার (Leo Carter) আন্তন দেভচিচের ছয় বলে ছয় ছক্কা মেরে ইতিহাসের পাতায় নাম লিখিয়েছেন। গতকাল রবিবারের ম্যাচ ছিল ক্যান্টারবারি কিংস বনাম নর্দার্ন নাইটস-এর। প্রথমে ব্যাট করে ২০ ওভারে নাইটসরা করে ২১৯ রান। রান তাড়া করতে নেমে ক্যান্টারবারি কিংসের ব্যাটসম্যান লিও কার্টার ব্যাট হাতে ঝড় তোলেন। ম্যাচের শেষ পাঁচ ওভারে ৩০ বলে ৬৪ রান দরকার ছিল ক্যান্টারবারির।

Left Handed Batsman of New Zealand Leo Carter Hits 6 Sixes in An Over
Left Handed Batsman of New Zealand Leo Carter Hits 6 Sixes in An Over

ছয়ের এই অপার্থিব ক্রিকেটীয় বিনোদন শুরু করে দিয়েছিলেন স্যার গ্যারি সোবার্স। তারপর তাঁর দেখানো পথ ধরে একই কাজ করেছেন রবি শাস্ত্রী, যুবরাজ সিং, হার্শেল গিবস, হজরতউল্লাহ জাজাই, অ্যালেক্স হেলস, রস হোয়াইটলিরা। আজ সে তালিকায় নাম লেখালেন নিউজিল্যান্ডের তরুণ ব্যাটসম্যান লিও কার্টার। এখন নিউজিল্যান্ডে চলছে ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট ড্রিম ইলেভেন সুপার স্ম্যাশ। আর সেখানেই ঘটলো এই ধুমধুমার।

একটা সময়ে বল করতে আসেন আন্তন দেভচিচ। সিডনি থান্ডার্স ও লাহোর কালান্দার্সের মতো দলে খেলে এই বাঁহাতি স্পিনারকে পাত্তাই দিলেন না কার্টার। টানা ছয় বলে ছয়টা ছক্কা মারলেন বাঁহাতি কার্টার। ওভার যখন শেষ হয়, ২৪ বলে কিংসের দরকার মাত্র ২৮ রান। বাকি ম্যাচ শেষ করতে কার্টারের মোটেই বেগ পেতে হয়নি, ৭ বল হাতে রেখেই ম্যাচ জিতে যায় তারা। ইয়র্কশায়ারের কার্ল ক্রেভারের ছ’টি বলে ছ’টি ছক্কা মেরেছিলেন উরস্টারশায়ারের রস হুইটলি। আফগানিস্তান প্রিমিয়ার লিগে আবদুল্লাহ মাজারির ছয় বলে ছয় ছক্কা মেরেছিলেন জাজাই। রেকর্ড সময়ের সাথে বাড়তেই থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *