Lionel Messi Becomes Best Player of the Year at Best FIFA Football Awards 2019

Best FIFA Football Awards 2019: মেসি-রোনাল্ডো-ভ্যান ডিক

খেলা

গতকাল ইতালির মিলানে ফিফা বর্ষসেরা অ্যাওয়ার্ড ‘দ্য বেস্ট’ (Best FIFA Football Awards 2019) প্রদান অনুষ্ঠানে ২০১৮-১৯ মৌসুমের বর্ষসেরা একাদশ ঘোষণা করা হয়।

ফুটবলের বিশ্বসেরাদের বাছা হলো। ২০১৮-১৯ মৌসুমের ফিফার বর্ষসেরা একাদশে জায়গা পেয়েছেন বর্তমান সময়ের অন্যতম সেরা দুই ফুটবলার লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। কিন্তু সেরাদের এই একাদশে জায়গা পাননি পিএসজির ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার জুনিয়র ও মোহাম্মদ সালাহ’র। গতকাল ইতালির মিলানে ফিফা বর্ষসেরা অ্যাওয়ার্ড ‘দ্য বেস্ট’ (Best FIFA Football Awards 2019) প্রদান অনুষ্ঠানে ২০১৮-১৯ মৌসুমের বর্ষসেরা একাদশ ঘোষণা করা হয়। বর্ষসেরা একাদশ নির্বাচনে গত ৫ সেপ্টেম্বর ৫৫ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি।

২০১৯ দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড অনুষ্ঠানে এবারের ফিফা বর্ষসেরা একাদশ ঘোষণা করা হয়। তাতে জায়গা করে নেন এই দুই তারকা।
জানা গেছে, ২০০৬-২০০৭ সাল থেকে শুরু করে এখন পর্যন্ত প্রতি বছর ফিফার বর্ষসেরা একাদশে জায়গা পেয়ে আসছেন আর্জেন্টিনার মেসি ও পর্তুগালের রোনালদো। অন্যদিকে টানা নবমবারের মতো জায়গা পেয়েছেন রিয়াল মাদ্রিদ ও স্পেন অধিনায়ক সের্হিও রামোস। বিশ্বব্যাপী পেশাদার ফুটবলারদের প্রতিনিধি সংগঠনের (ফিফপ্রো) ২৩ হাজার সদস্যের ভোটে এই একাদশ নির্বাচিত করা হয়েছে। প্রতিটি ফুটবলার নিজেদের পছন্দের একাদশ নির্বাচিত করেছিলেন। সবচেয়ে বেশি ভোট পাওয়াদের মধ্যেই এই ড্রিম টিম সাজানো হয়। গত মৌসুমের পারফরম্যান্সের ভিত্তিতে প্রতিবছর ৪-৩-৩ ফরম্যাটে এই একাদশ নির্বাচন করা হয়।

ফিফা বর্ষসেরা একাদশ—-
গোলরক্ষক: আলিসন (লিভারপুল)ডিফেন্ডার: মাটাইস ডি লিখট (আয়াক্স/ইউভেন্তুস), সের্হিও রামোস (রিয়াল মাদ্রিদ), মার্সেলো (রিয়াল মাদ্রিদ), ভার্জিল ফন ডাইক (লিভারপুল)মিডফিল্ডার: লুকা মদ্রিচ (রিয়াল মাদ্রিদ), ফ্রেংকি ডি ইয়ং(আয়াক্স/বার্সেলোনা), এদেন আজার (রিয়াল মাদ্রিদ/চেলসি)ফরোয়ার্ড: কিলিয়ান এমবাপে (পিএসজি), লিওনেল মেসি (বার্সেলোনা), ক্রিস্তিয়ানো রোনালদো (ইউভেন্তুস)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *