Lionel Messi Becomes First Footballer to Win 2020 Laureus World Sports Awards

Laureus World Sports Awards: মেসি লরিয়াস পুরস্কার জিতলেন

খেলা

প্রথম ফুটবলার হিসেবে লরিয়াস পুরস্কার (Laureus World Sports Awards) জিতেছেন বার্সেলোনার ফরোয়ার্ড লিওনেল মেসি। ফর্মুলা ওয়ান তারকা লুইস …

লিওনেল মেসি কুচ্চিত্তিনি একজন আর্জেন্টাইন পেশাদার ফুটবল খেলোয়াড় যিনি স্পেনের সর্বোচ্চ স্তরের পেশাদার ফুটবল লীগ প্রতিযোগিতা লা লিগা তে ফুটবল ক্লাব বার্সেলোনা এবং আর্জেন্টিনার জাতীয় ফুটবল দলের হয়ে একজন আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি বর্তমানে আর্জেন্টিনা জাতীয় দল এবং বার্সেলোনার অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন। প্রথম ফুটবলার হিসেবে লরিয়াস পুরস্কার (Laureus World Sports Awards) জিতেছেন বার্সেলোনার ফরোয়ার্ড লিওনেল মেসি। ফর্মুলা ওয়ান তারকা লুইস হ্যামিল্টনের সঙ্গে যুগ্মভাবে বর্ষসেরা ক্রীড়াবিদ হয়েছেন আর্জেন্টাইন এই ফুটবলার।

সমান ভোট পেয়েছেন দুজনেই-মেসি এবং হ্যামিলটন। এই প্রথমবার কোনও ফুটবলার লরিয়াস বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কার জিতে নিলেন। প্রথম ফুটবলার হিসেবে লরিয়াস পুরস্কার জিতলেও পুরস্কার বিতরণী মঞ্চে হাজির ছিলেন না মেসি। তবে এক ভিডিয়ো বার্তায় মেসি জানিয়েছেন, এই পুরস্কার পেয়ে তিনি গর্বিত। বার্লিনে সোমবার জমকালো এক অনুষ্ঠানে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। পুরস্কারের ২০ বছরের ইতিহাসে প্রথমবারের মতো এবার বর্ষসেরা ক্রীড়াবিদ নির্বাচিত হলো যুগ্মভাবে। এর আগে পাঁচবার পুরস্কারের জন্য মনোনীত হলেও জিততে পারেননি মেসি।

Lewis Hamilton Wins 2020 Laureus World Sports Awards
Lewis Hamilton Wins 2020 Laureus World Sports Awards

গত ডিসেম্বরে রেকর্ড ষষ্ঠবারের মতো বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ব্যালন ডি’অর জিতেন তিনি। গত মৌসুমে স্পেনের শীর্ষ গোলদাতার পুরস্কার পিচিচি ট্রফির সঙ্গে ইউরোপিয়ান লিগগুলোর সর্বোচ্চ গোলদাতার পুরস্কার গোল্ডেন শু ওঠে তার হাতে। গত বছরটা দারুণ কেটেছে যুক্তরাষ্ট্রের নারী অ্যাথলেট বাইলসের। স্টুটগার্টে অনুষ্ঠিত বিশ্ব চ্যাম্পিয়নশিপে পাঁচটি শিরোপা জিতেছেন। ছাড়িয়ে যান নিজের রেকর্ড ২৫টি স্বর্ণ জয়ের কীর্তিও। দর্শকদের ভোটে গত দুই দশকের ‘বেস্ট স্পোর্টিং মোমেন্ট’-এর পুরস্কার পেয়েছেন ভারতের কিংবদন্তি শচীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *