Lionel Messi Breaks Record of Pele

রোনাল্ডোরা জোড়া গোল, পেলের রেকর্ড ভাঙলেন মেসি

খেলা

মাইলফলকের ম্যাচেও উজ্জ্বল ছিলেন লিওনেল মেসি (Lionel Messi Breaks Record)। গোল করলেন ও করালেন পর্তুগিজ তারকা রোনাল্ডো।

নিজস্ব সংবাদদাতা: বিশ্বের ফুটবলের দুই কিংবদন্তি রোনাল্ডো ও মেসি। একের পর এক রেকর্ড করে চলেছেন দুজনে। প্রত্যেকেই নিজেদেরকে অন্য উচ্চতায় পৌঁছে দিচ্ছেন। নতুন বছরের শুরুটা দারুণ হলো জুভেন্টাসের। গোল করলেন ও করালেন পর্তুগিজ তারকা রোনাল্ডো। সিরি আর ম্যাচে উদিনেসকে একরকম উড়িয়ে দিল আন্দ্রেয়া পিরলোর দল। এই খেলতে ৪-১ গোলে জিতেছে ইতালিয়ান চ্যাম্পিয়নরা। ম্যাচে জোড়া গোল করেন রোনাল্ডো। একই সাথে গোল করেন ফেদেরিকো চিয়েসা ও পাওলো দিবালা। ৩১ মিনিটে, অ্যারন র‍্যামজির বাড়ানো বল ধরেনা রোনাল্ডো। ডি-বক্সে ঢুকে ডান পায়ের জোরালো শটে বলকে জালে পাঠান পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। মাইলফলকের ম্যাচেও উজ্জ্বল ছিলেন লিওনেল মেসি (Lionel Messi Breaks Record)।

Lionel Messi Breaks Record of Pele
Lionel Messi Breaks Record of Pele

ম্যাচের ৭০ মিনিটে, তিনি আবার গোল করেন। রদ্রিগো বেন্তানকুরের বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে বাঁ পায়ের শটে গোলকিপারকে সহজেই পরাস্ত করেন পর্তুগিজ ফরোয়ার্ড। রোনাল্ডো ১১ ম্যাচে ১৪ বার গোল পেলেন। এখানেই তিনি, অনেকের থেকে অনেকটা এগিয়ে। যদিও লড়াইটা থাকে একমাত্র মেসির সাথে। খুব সম্প্রতি পেলের এক ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড ভেঙে দিয়েছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। এবার বার্সেলোনার হয়ে তিনি আরেকটি রেকর্ড করলেন। মেসি লা লিগায় ৫০০ ম্যাচ খেলে ফেললেন। স্পেনের সর্বোচ্চ প্রতিযোগিতায় পাঁচশ’ ম্যাচ খেলা প্রথম বিদেশি ফুটবলার এই মেসি।

[ আরও পড়ুন ]  ২০২০ সালে ফিফার বর্ষসেরা ফুটবলার রবার্ট লেবানডস্কি

হুয়েস্কার বিপক্ষে মাঠে নেমে গড়লেন নতুন এই রেকর্ড। বার্সেলোনার হয়ে লা লিগায় সবচেয়ে বেশি ম্যাচ খেলা জাভি হার্নান্দেজের কাছাকাছি চলে গেছেন। লা লিগায় বার্সার হয়ে ৫০৫ বার মাঠে নেমেছিলেন এই জাভি। মাইলফলকের ম্যাচেও উজ্জ্বল ছিলেন লিওনেল মেসি। তবে এই ম্যাচে মেসি নিজে গোল পেলেন না। কিন্তু ফ্রেংকি ডি ইয়ংকে দিয়ে করিয়েছেন এই ম্যাচের একমাত্র গোল। এর আগে তিনি কেরিয়ারে সপ্তম ‘পিচ্চি’ পুরস্কার হাতে পেয়েছেন। এটি লা লিগার ইতিহাসে সর্বোচ্চ। গত মরশুমে ৩৩ ম্যাচে ২৫ গোল করেছিলেন মেসি। তাই লা লিগার সর্বোচ্চ গোলদাতার খেতাব পেয়েছেন মেসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *