Lionel Messi could face FIFA ban if contract dispute with Barcelona goes on

মেসির উপর নিষেধাজ্ঞা ফিফার! – বার্সেলোনা ছেড়ে গুয়ার্দিওলা ?

খেলা

মেসির চুক্তিতে এমন একটি শর্ত আছে , যা নিয়ে ক্লাবের সঙ্গে ঝামেলা না মেটালে ফিফার (Messi could face FIFA) পক্ষ থেকে থেকে শাস্তি পেতে পারেন।

নিজস্ব সংবাদদাতা: একটা হার মেসির সিংহাসনকে টলিয়ে দিয়েছে। গোটা বিশ্ব মেসিকে নিয়ে নতুন করে ভাবনা শুরু করেছে। বার্সার সাথে তিনি সম্পর্ক মেটাতে চাইছেন। কিন্তু এক্ষেত্রে তার সামনে সমস্যা ভিড় করেছে। আগামী বছর জুনে তার সাথে বার্সার চুক্তি শেষ হবে। কিন্তু এক মরশুম অপেক্ষা করবেন না মেসি। করোনার কারণে ৩১ শে মে-এর বদলে মরশুম শেষ হচ্ছে ৩১শে আগস্ট। জানা যাচ্ছে, মেসির চুক্তিতে এমন একটি শর্ত আছে , যা নিয়ে ক্লাবের সঙ্গে ঝামেলা না মেটালে ফিফার (Messi could face FIFA) পক্ষ থেকে থেকে শাস্তি পেতে পারেন।

Lionel Messi could face FIFA ban if contract dispute with Barcelona goes on
Lionel Messi could face FIFA ban if contract dispute with Barcelona goes on

সেই গোপন চুক্তি অনুযায়ী, প্রতি বছর মরশুম শেষ হওয়ার দিন অর্থাৎ ৩১ মে’র মধ্যে ক্লাবের কাছে আবেদন জানালে বার্সা মেসিকে ছেড়ে দেবে। ২০২০ সালে সেই দিন চলে গেছে অনেক আগে। এখন মেসি সেই আবেদন জানালেও মানতে চাইছে না বার্সা ক্লাব কর্তৃপক্ষ। ক্লাব জানাচ্ছে, সময়সীমা পেরিয়ে গিয়েছে। তাই আর্জেন্টাইন তারকার মেসির আবেদন গ্রাহ্য হবে না। বার্সেলোনার সাথে মেসির চুক্তি অনুযায়ী ‘রিলিজ ক্লজ’ ৭০০ মিলিয়ন ইউরো।

[ আরও পড়ুন ] ব্যাট-বলের সাথে বই ! ভারতীয় ক্রিকেটারদের শিক্ষাগত যোগ্যতা

এই মুহূর্তে বিশ্বের কোনও ক্লাব যদি এই মহারতারকাকে সই করাতে চায় তাহলে বার্সেলোনাকে এই বিপুল পরিমাণ অর্থ দিতে হবে। সে ক্ষমতা কোনো ক্লাবের সম্ভবত নেই। তবে অসম্ভব বলে কিছু নেই। মেসিকে নেওয়ার জন্য প্যারিস সঁ জঁ, ইন্টার মিলান, ম্যানচেস্টার সিটির মতো ক্লাবগুলি মুখিয়ে আছে। তবে জানা যাচ্ছে, ম্যান সিটির দিকেই পাল্লা ভার। কারণ ম্যান সিটির-র কোচ পেপ গুয়ার্দিওলার কোচিংয়েই জীবনের সেরা সময় কাটিয়েছেন মেসি। আবার সেখানেই তিনি ফিরতে চান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *