Lionel Messi wins 7th La Liga golden boot

লা লিগায় মেসির জোড়া গোল – আর্সেনাল ও চেলসি অসমে

খেলা

প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ জয় ছিনিয়ে নিয়েছে। কিন্তু মেসি নিজের জায়গা (La Liga golden boot) থেকে একবিন্দু সরে আসেনি। তিনি লা লিগায় জোড়া …

নিজস্ব সংবাদদাতা: সম্প্রতি লা-লীগের খেতাব হাতছাড়া হয়েছে। প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ জয় ছিনিয়ে নিয়েছে। কিন্তু মেসি নিজের জায়গা (La Liga golden boot) থেকে একবিন্দু সরে আসেনি। তিনি লা লিগায় জোড়া গোল করলেন। লিগের শেষ ম্যাচে দেপর্তিভ অ্যালাভেজকে ঘরের মাঠে ৫-০ গোলে উড়িয়ে দেয় বার্সেলোনা। সারা ম্যাচ জুড়ে মেসি ম্যাজিক চালু ছিল। তিনি নিজে একজোড়া গোল করেন। আবার আনসু ফাতিকে দিয়ে করান একটি গোল। বার্সার হয়ে অন্য গোলগুলো করেন সুয়ারেজ ও নেলসন সেমেদো।

Lionel Messi wins 7th La Liga golden boot
Lionel Messi wins 7th La Liga golden boot

এরই মাঝে ইংল্যান্ড ফুটবল ক্লাব থেকে সেবার বার্তা এসে পৌছালো অসমে। বন্যা বিধ্বস্ত অসমের পাশে দাঁড়াল ইংলিশ প্রিমিয়ার লিগের নামী ক্লাব আর্সেনাল ও চেলসি। বন্যার কবলে পড়ে অসমের অবস্থা অত্যন্ত খারাপ। এখানে কমবেশি ২৭টা জেলায় বন্যায় ক্ষয়ক্ষতি হয়েছে। সেখানে মারা গিয়েছে ৯২ জন ও ৪০ জন মানুষ ক্ষতিগ্রস্ত। প্রায় ৭৬টি পশুর মৃত্যু হয়েছে। কাজিরাঙা ন্যাশনাল পার্কের হাল খুব খারাপ। এই ভয়াবহ পরিস্থিতিতে চেলসি ও আর্সেনালের এগিয়ে আসাকে প্রশংসা করছেন দেশবাসী।

[ আরও পড়ুন ]  লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ – ৩৪ বারের জন্য চ্যাম্পিয়ন

এদিকে লা লিগায় শেষ ম্যাচে ২৪ মিনিটে মেসির পাস থেকে গোল করেন আনসু। এরপর ৩৪ মিনিটে নিজের প্রথম গোল করেন মেসি। আবার ৪৪ মিনিটে আলবা গোল করান সুয়ারেজকে দিয়ে। বিরতির পর ৫৭ মিনিটে সেমেদোর গোলে ৪-০ এগিয়ে যায় বার্সা। একেবারে শেষে ৭৫ মিনিটে আলবার পাস থেকে গোল করেনা মেসি। ম্যাচের স্কোরলাইন দাঁড়ায় ৫-০। শেষ ম্যাচে জোড়া গোলের সুবাদে মেসির এবারের লা লিগায় গোল সংখ্যা হলো ২৫। তিনি এই লা লিগের সর্বোচ্চ গোল স্কোরার।

[ আরও পড়ুন ] কাতার ফুটবল বিশ্বকাপের সূচি প্রকাশিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *