Mario Rivera Becomes New Coach of East Bengal

Mario Rivera: ইস্টবেঙ্গলের নতুন কোচ মারিয়ো রিভেরা

খেলা

আলেয়ান্দ্রোর বদলি হিসেবে ইস্টবেঙ্গলের কোচের দায়িত্ব পেলেন মারিও রিভেরা (Mario Rivera)। এই মুহুর্তে স্পেনে রয়েছেন তিনি। যদিও লাল-হলুদের …

যুবভারতীতে মোহনবাগাবের কাছে হারের পর আটচল্লিশ ঘন্টা যেতে না যেতেই সেই স্প্যানিশ কোচেই আস্থা রাখল ইস্টবেঙ্গল। তবে আলেয়ান্দ্রোর বদলি হিসেবে ইস্টবেঙ্গলের কোচের দায়িত্ব পেলেন মারিও রিভেরা (Mario Rivera)। এই মুহুর্তে স্পেনে রয়েছেন তিনি। যদিও লাল-হলুদের কোচের পদের দায়িত্ব নেওয়ার ‘অফিসিয়াল’ সইসাবুদের কাজ শেষ। এ দিনই স্পেনের উদ্দেশে রওনা হলেন বিদায়ী কোচ আলেসান্দ্রো মেনেন্দেস গার্সিয়া। আলেসান্দ্রো যাওয়ার দিনেই একসময় তাঁর সহকারী প্রশিক্ষক থাকা মারিয়োর কোচ ঘোষিত হওয়া এক অন্য চমক।

Mario Rivera Becomes New Coach of East Bengal
Mario Rivera Becomes New Coach of East Bengal

একদিন আগেই ইস্টবেঙ্গলের কোচের পদ থেকে আলেসান্দ্রো মেনেন্দেস গার্সিয়া পদত্যাগ করেন। তার পরেই কোচ হওয়ার জন্য আগ্রহ প্রকাশ করেন মারিয়ো, করিম বেনশরিফা ও অ্যাশলে ওয়েস্টউড। গত মরসুমে আলেসান্দ্রোর সহকারী হিসেবে ইস্টবেঙ্গলে থাকায় শুরু থেকেই এগিয়ে ছিলেন মারিয়ো। দলের অধিকাংশ ফুটবলার ও অন্যান্য সদস্যদের সঙ্গেও দারুণ সম্পর্ক তাঁর। খুব শীঘ্রই ভারতে পাল রাখবেন ইস্টবেঙ্গলের একসময়ের সহকারি। ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র তাড়াতাড়ি পাঠিয়ে দেওয়া হবে স্পেনে। তারপরেই ভিসার জন্য আবেদন করবেন তিনি।

লাল-হলুদ দলের কোচের পদ থেকে সরে দাঁড়ানোর পরে আলেয়ান্দ্রো জানিয়েছেন, “আমার কোচিংয়ে দল যেভাবে উন্নতি করেছে, তাতে আমি খুশি। আশা করছি, নতুন কোচ এসে দলকে নতুন উচ্চতায় নিয়ে যাবেন। ক্লাবের কোচ থাকাকালীন উপভোগ করেছি। সমর্থকদের অনেক শুভেচ্ছা।” সদ্য যোগ দেওয়া সহকারী কোচ মার্সাল সেভিয়ানো চেন্নাই ম্যাচের প্রস্তুতি শুরু করে দিয়েছেন। তিনি জানান, ‘‘এই পরিস্থিতি একেবারেই কাম্য ছিল না। ইতিবাচক থাকাই এখন লক্ষ্য।’’ নতুন কোচের দিকে তাকিয়ে থাকবে লালহলুদ ভক্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *