Mayank Agarwal Gets Double Century in IND vs S.Africa 1st Test

IND vs S.Africa: রোহিতের ১৭৬ ও মায়াঙ্কের ২১৫ রান

খেলা

নিজেদের মাঠে ভারত খুব ভালো ব্যাট করছে। দক্ষিণ আফ্রিকার (IND vs S.Africa) বিরুদ্ধে ভারতীয় ব্যাটসম্যানদের দাপট জারি আছে।

অসাধারণ বললেও কম বলা হবে। নিজেদের মাঠে ভারত খুব ভালো ব্যাট করছে। দক্ষিণ আফ্রিকার (IND vs S.Africa) বিরুদ্ধে ভারতীয় ব্যাটসম্যানদের দাপট জারি আছে। ওপেনার রোহিত শর্মার ১৭৬ রানের ইনিংসের পর এবার প্রোটিয়াদের বিরুদ্ধে দ্বিশতরান করলেন মায়াঙ্ক আগরওয়াল। ফলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ওপেনিং জুটির উপর ভরসা করতে পারবেন কোহলি-শাস্ত্রী। বৃহস্পতিবার তিনি টেস্ট কেরিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি করলেন দাপটের সঙ্গে। তাঁর দ্বিশতরান এল ৩৫৮ বলে। রোহিত-মায়াঙ্ক জুটি দুর্দান্ত পারফরম্যান্স দেখালেও ফ্রিডম সিরিজের প্রথম টেস্টে ব্যর্থ চেতেশ্বর পূজারা (৬) ও বিরাট কোহলি (২০)। মায়াংকের সঙ্গে ক্রিজে রয়েছেন অজিঙ্কা রাহানে (১১*)।

প্রথম দিন রোহিত শর্মা ও ময়াঙ্ক আগরওয়াল দক্ষিণ আফ্রিকান বোলারদের শাসন করেছিলেন।রোহিত শর্মা দেখিয়ে দিলেন, ব্যাট করতে জানলে যে কোনও ফরম্যাটেই ব্যাট হাতে সুর তোলা যায়। প্রথম দিনের শেষেই সেঞ্চুরি করে ফেলেছিলেন। দ্বিতীয় দিনে ‘হিটম্যান’ নিশ্চিত ডাবলের দিকেই এগোচ্ছিলেন, ঠিক তখনই ছন্দপতন। টেস্ট ক্রিকেটে নিজের দ্বিতীয় সর্বোচ্চ রান করলেন রোহিত। ৬ বছর আগে ইডেন গার্ডেন্সে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে রোহিত খেলেছিলেন ১৭৭ রানের টেস্ট ইনিংস। সেটাই তাঁর সর্বোচ্চ টেস্ট রান। ওপেনিং জুটিতে তিনি এবং ময়াঙ্ক আগরওয়াল জুড়লেন ৩১৭ রান।

বিশাখাপত্তনমে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ধীরস্থির মাথায় ২০৪ বলে শতরানের গণ্ডি পেরিয়ে যান মায়াঙ্ক। শতরান করার আগেই ১৩টে বাউন্ডারি এবং দুটি ওভার বাউন্ডারি হাঁকান তিনি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওই জুটিতে ২৬৮ রান করেছিল। রোহিত এবং আগরওয়ালের ৩১৭ রানের এই জুটিই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেরা জুটি। রোহিত-মায়াঙ্কের এই জুটি তৃতীয় ভারতীয় ওপেনিং জুটি হিসেবে ৩০০ রানের গণ্ডি পেরলো। এদিন আরও একটি রেকর্ড গড়ে ফেলেন দুই ব্যাটসম্যান। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ওপেনিং জুটি হিসেবে দুই ব্যাটসম্যানই শতরানের মালিক হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *