Messi and Ronaldo will be face to face in Champions League game

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে মেসি-রোনাল্ডোর লড়াই

খেলা

দীর্ঘদিন বাদে ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সর্বোচ্চ পর্যায়ে মুখোমুখি লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Messi and Ronaldo)। ২০১৮ মাদ্রিদ …

নিজস্ব সংবাদদাতা: আবার দুই সেরার মুখোমুখি লড়াই। গোটা ফুটবল বিশ্ব চেয়ে থাকে এই খেলা দেখার জন্য। দীর্ঘদিন বাদে ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সর্বোচ্চ পর্যায়ে মুখোমুখি লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Messi and Ronaldo)। ২০১৮ মাদ্রিদ ছেড়ে তুরিনের ক্লাব জুভেন্তাসে যোগ দেওয়ার পর মেসি-রোনাল্ডোর দ্বৈরথ দেখা যায় নি। ২০২০-২১ উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে অবশেষে সেই প্রতীক্ষার অবসান হতে চলেছে। গতকাল বৃহস্পতিবার চ্যাম্পিয়ন্স লিগের ড্র হতেই সামনে এলো এই তথ্য।

Messi and Ronaldo will be face to face in Champions League game

আসলে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্তাসে যাওয়ার পর লা-লিগার মজা কমে যায়। প্রায় ১০ বছর ধরে লা-লিগায় মেসি-রোনাল্ডোর লড়াই দেখে আসছিলেন ফুটবলপ্রেমীরা সেই উৎসাহ থেমে গেছে। এই মুহূর্তে বিশ্ব ফুটবলের যাবতীয় আকর্ষণের মুলে এই মেসি-রোনাল্ডোর ফাইট। প্রতিযোগীতায় অংশ নিচ্ছে ৩২ টি ক্লাব। আর ড্র’য়ের মাধ্যমে স্থান পেল আটটি ভিন্ন গ্রুপে।

[ আরও পড়ুন ] লা লিগাতে জয় পেলো জিদানের রিয়্যাল মাদ্রিদ

জি গ্রুপে আছে জুভেন্টাস, বার্সেলোনা, ডায়নামো কিভ এবং ফেরেন্সভারোস। সেই কারণেই গ্রুপ পর্বেই দেখা যাবে রোনাল্ডো-মেসির লড়াই। শেষ ১২টি ব্যালন ডি’ওরের মধ্যে ১১টি ভাগ করে নেওয়া দুই সেরা ফুটবলারকে আবার মাঠে লড়াই করতে দেখা যাবে। আর পরের মাসেই দেখা যাবে মেসি বনাম রোনাল্ডোর সেই বহু প্রতীক্ষিত লড়াই। যদিও এই তারিখ এখনও চূড়ান্ত হয়নি।

-:২০২০-২১ চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ বিন্যাস:-

গ্রুপ-এ: বায়ার্ন মিউনিখ, অ্যাটলেটিকো মাদ্রিদ, এফসি সালজবার্গ, লোকোমোটিভ মস্কোগ্রুপ-বি: রিয়াল মাদ্রিদ, শাখতার দোনেত্‍স্ক, ইন্টার মিলান, বরুসিয়া মনচেনগ্লাডব্যাচ
গ্রুপ-সি: পোর্তো, ম্যাঞ্চেস্টার সিটি, অলিম্পিয়াকোস, মার্সেই
গ্রুপ-ডি: লিভারপুল, আয়াক্স, আটলান্টা, মিডতিল্যান্ড
গ্রুপ-ই: সেভিয়া, চেলসি, ক্রাসনোদার, রেনেঁ
গ্রুপ-এফ: জেনিথ, বরুসিয়া ডর্টমুন্ড, ক্লাব ব্রুগ, ল্যাজিও
গ্রুপ-জি: জুভেন্তাস, বার্সেলোনা, ডায়নামো কিয়েভ, ফেরেঙ্কভারোস
গ্রুপ-এইচ: প্যারিস সা জাঁ, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, আরবি লেইপজিগ, ইস্তানবুল বাসাকসেহির

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *