Messi Ballon d'Or for the 6th Times

Messi Ballon d’Or: মেসির বিশ্ব ফুটবলের সর্বোচ্চ পুরস্কার

খেলা

ক্রিস্তিয়ানো রোনালদোকে হারিয়ে ফরাসি সাময়িকী ‘ফ্রান্স ফুটবল’- এর পুরস্কার ব্যালন ডি’অর জিতে নিয়েছেন লিওনেল মেসি (Messi Ballon d’Or)।

রেকর্ড ষষ্ঠবারের মতো। তার ধারক ফুটবলের এইসময়ের রূপকার লিও মেসি। সারা বিশ্বের সাংবাদিকদের ভোটে ভার্জিল ভ্যান ডাইক ও ক্রিস্তিয়ানো রোনালদোকে হারিয়ে ফরাসি সাময়িকী ‘ফ্রান্স ফুটবল’- এর পুরস্কার ব্যালন ডি’অর জিতে নিয়েছেন লিওনেল মেসি (Messi Ballon d’Or)। স্থানীয় সময় সোমবার রাতে প্যারিসের আয়োজিত অনুষ্ঠানে আর্জেন্টিনার স্ট্রাইকারের হাতে পুরস্কার তুলে দিলেন ক্রোয়েশিয়ার লুকা মড্রিচ। এই জয়ের সঙ্গেই টপকে গেলেন পাঁচবার ব্যালন ডি’‌ওর জেতা সিআর সেভেনের রেকর্ড। সেই ২০১৫–র পর আবার এবছর ব্যালন ডি’‌ওর জিতলেন মেসি।

চির প্রতিদ্বন্দ্বী ডেভিড বেকহ্যাম অ্যাওয়ার্ড ফাংশনে অনুপস্থিত থাকলেও এই বিরল সম্মানের জন্য মেসিকে অভিনন্দন জানিয়েছেন। মেসিকে কুর্নিশ জানিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোও। মেসি কৃতজ্ঞতা জানিয়েছেন তার পরিবার এবং ক্লাব সতীর্থদের ও সাংবাদিকদের প্রতি। তিনি বলেছেন, ‘যেসব সাংবাদিকরা আমাকে ভোট দিয়েছেন এবং বেছে নিয়েছেন, তাদেরকে আমি ধন্যবাদ দিতে চাই। তাদের জন্যই আমি পুরস্কারটি পেয়েছি। আমার ক্লাবের সতীর্থদেরও ধন্যবাদ জানাতে চাই। এটা অবিশ্বাস্য, সবাইকে অনেক অনেক ধন্যবাদ।’

চলতি বছরে এখনও পর্যন্ত ৪৪টি ম্যাচে ৪১টি গোল করেছেন দুরন্ত মেসি। ২০০৯, ২০১০, ২০১১, ২০১২ ও ২০১৫-র পর ২০১৯। রোনাল্ডোর রেকর্ড ভেঙে ৬ বার এক বিরল সম্মান পাওয়ার পর লিও মেসি বলেছেন, ‘আমি খুবই ভাগ্যবান, খুবই আশীর্বাদধন্য। আশা করি আরও বেশ কিছুদিন এ ভাবেই খেলতে পারব। একদিন আমারও অবসরের সময় আসবে। সেটা কঠিন। তবে আমার সামনে এখনও কয়েকটা বছর সময় আছে। সময় বয়ে যায়। আমি ফুটবল ও আমার পরিবারকে উপভোগ করে যাব।’ বাবাকে মঞ্চে দাঁড়িয়ে পুরস্কার নিতে দেখে আসন ছেড়ে রীতিমতো লাফাতে দেখা যায় তার চার বছরের মাতেও মেসিকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *