Next ICC meeting on T20 World Cup will be held on 10th June

টি-২০ বিশ্বকাপ নিয়ে কোনো সিদ্ধান্তে আসতে পারলো না ICC

খেলা

টি-২০ বিশ্বকাপ (T20 World Cup) নিয়ে কোনো সিদ্ধান্তে আসতে পারলো না ICC, পরবর্তী মিটিং ১০ই জুন । করোনা ভাইরাস যেন পিছু ছাড়তেই চাইছে না, IPl থেকে …

সমগ্র বিশ্ব যখন এক অনুজীবীর ভয়ে কাবু, তখন বিনোদনের অবসর পাওয়া কল্পনাতীত । হলোও ঠিক তাই । আইপিএল থেকে অলিম্পিক বন্ধ আছে অনির্দিষ্টকালের জন্য । এবার মিটিং হলো পুরুষদের আসন্ন টি-২০ ক্রিকেট বিশ্বকাপ (T20 World Cup) নিয়ে । সেখানেও বাদলের ঘনঘটা, স্পষ্ট নয় কোনোকিছুই । করোনা ভাইরাস যেন পিছু ছাড়তেই চাইছে না ।

১২ই জুন লা লিগা ও ১লা জুন ইংলিশ প্রিমিয়র লিগ শুরু হচ্ছে – আরও জানতে ক্লিক করুন …

এই বছরই অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হওয়ার কথা আছে টি-২০ বিশ্বকাপের। কিন্তু, এই বিশ্বকাপ অনুষ্ঠিত হবে কি না সে বিষয়ে এখনও সংশয়ে রয়েছে আইসিসি নিজেই । প্রশ্ন থেকে যাচ্ছে কোরোনার গোষ্ঠী সংক্রমণের । আগামী ১০ জুনের পর এই বিষয়ে তাঁরা সিদ্ধান্ত নেবে বলে জানান হয়েছে। এর সাথে অস্ট্রেলিয়া সরকারের অনুমতি দরকার ।

Next ICC meeting on T20 World Cup will be held on 10th June
Next ICC meeting on T20 World Cup will be held on 10th June

বৃহস্পতিবার বোর্ডের একটি টেলি কনফারেন্সের পর আইসিসি-র তরফে জানা হয়, “কোভিড-১৯ ভাইরাসজনিত বিষয়টি মাথায় রেখে জনস্বাস্থ্যর দিকেও লক্ষ রেখে বিকল্পের খোঁজ চালানো হচ্ছে। পাশাপাশি আইসিসি ম্যানেজমেন্টও স্টেকহোল্ডারদের সঙ্গে এই বিষয়ে আলোচনা চালিয়ে যাচ্ছে।” পরিস্থিতি আরও জটিল হচ্ছে ।

এদিনের এই গোপন কনফারেরেন্সে, ICC-র বেশ কিছু তথ্য ইমেলের মাধ্যমে ফাঁস করে দেওয়া হচ্ছে । এমনটি দাবি করলেন বোর্ডের বিদায়ী চেয়ারম্যান শশাঙ্ক মনোহর। সূত্রের খবর, বোর্ডের অন্যান্য সদস্যরাও এ বিষয়ে সায় দিয়েছিলেন। সম্পূর্ণ অভিযোগের বিষয়ে অবিলম্বে নজরদারী চালানোর কথা ঘোষণা করে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল।

ইনিয়েস্তা একজন স্পেনীয় ফুটবলার, যিনি সেন্ট্রাল মিডফিল্ডার হিসেবে খেলেন – আরও জানতে ক্লিক করুন …

ICC টি-২০ বিশ্বকাপ পিছিয়ে ২০২১ সালে বা তার পরের বছর অনুষ্ঠিত করা কতটা সম্ভবপর তা নিয়ে বিস্তারিত আলোচনাও হয় এই বৈঠকে। সমাধানের বিকল্প রাস্তা খুঁজতেও বদ্ধপরিকর থাকেন সকলে, কিন্তু এর সমাধান এখনো দূর অস্ত । অনেকে মনে করছেন এই বছরই বিশ্বকাপ আয়োজন করা একেবারেই সঠিক সিদ্ধান্ত নয়, অন্তত এমন করোনা পরিস্থিতিতে। তাহলে ব্যবসা হওয়া তো দূরে থাক, ক্রিকেটেও ঢুকে পড়তে পারে এই করোনা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *