Neymar helps PSG to reach final of UEFA Champions League

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে নেইমার ও পিএসজি

খেলা

লিপজিগকে হারিয়ে প্রথমবারের মতো ফাইনালে উঠে ইতিহাস গড়ল প্যারিস সেন্ট জার্মেই (PSG)। এই খেলায় লিপজিগকে তারা ৩-০ গোলে হারায় ।

নিজস্ব সংবাদদাতা: নেইমার ঠিক সময়ে নিজেকে প্রমান করলেন। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পৌছালো নেইমারের দল। লিপজিগকে হারিয়ে প্রথমবারের মতো ফাইনালে উঠে ইতিহাস গড়ল প্যারিস সেন্ট জার্মেই (PSG)। এই খেলায় লিপজিগকে তারা ৩-০ গোলে হারায় । ফলে ফাইনালে পৌঁছে গেলো পিএসজি। ম্যাচের প্রথমার্ধে পিএসজি দুই গোল করে। প্রথমে আনজেল ডি মারিয়ার ফ্রি-কিক থেকে হেডে গোল করেছেন মার্কিনিয়োস। ৪২ মিনিটে লিপজিগ গোলরক্ষক পিটার ভুল করে বসেন। তিনি পিএসজির পায়ে বল তুলে দেন। নেইমারের ফ্লিক থেকে ডি মারিয়া গোল করেন।

Neymar helps PSG to reach final of UEFA Champions League
Neymar helps PSG to reach final of UEFA Champions League

দ্বিতীয়ার্ধের ৫৬ মিনিটে আরেক গোল দিয়ে পিএসজি , আর তখনই শেষ হয় লিপজিগের আশা। নেইমার বা এমবাপে গোল করতে পারেন নি। তাতে যদিও কোনো মন খারাপের গন্ধ নেই। নেইমার চ্যাম্পিয়নস লিগের ২৪তম অ্যাসিস্ট পেয়েছেন। ২০১৩ তে তার চ্যাম্পিয়নস লিগ অভিষেকের পর, ইউরোপের আর কোনো খেলোয়াড়ের গোলে এতোগুলো অবদান নেই। রোনাল্ডোর এই ৭ বছরে করেছেন ২০ অ্যাসিস্ট। এবার অপেক্ষা শেষ লড়াই। ফাইনাল জিতলেই নেইমারের আশা পূর্ণ হবে।

[ আরও পড়ুন ]  আইপিএলের নতুন টাইটেল স্পনসর Dream11

এদিকে কলকাতার ফুটবলে বল গড়ানোর প্রক্রিয়া শুরু হলো। দীর্ঘদিন করোনার আবহে খেলা আটকে ছিল। অবশেষে ময়দান খোলার অনুমতি দিল রাজ্য সরকার। তবে যাবতীয় সরকারি বিধিনিষেধ মেনে চলতে হবে। অমান্য করলে সেই দলকে আর প্র্যাকটিস করার অনুমতি দেওয়া হবে না। এবার বাংলার দু’টি দল ভবানীপুর ও মহামেডান দ্বিতীয় ডিভিশন আই লিগে খেলবে। তাই পরিস্থিতি বুঝে এই দু’টি দলকে প্র‌্যাকটিস করার অনুমতি দিল রাজ্য সরকার।

[ আরও পড়ুন ]  মাহি কি এবার বিজেপিতে যোগ দেবেন ? ভারতরত্ন দেওয়ার দাবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *