No MS Dhoni in 15 Members Squad for India vs South Africa T20 Series

India vs South Africa: সিরিজে ১৫ জনের দলেও ধোনি নেই

খেলা

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের পর ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে (India vs South Africa) সিরিজ খেলবে ভারত।

মাহি ছাড়াই বিরাটের দল তৈরী। ঠিক দুই মাসের জন্য ক্রিকেট থেকে বিশ্রাম নিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। তাই ছিলেন না ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের পর ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে (India vs South Africa) সিরিজ খেলবে ভারত। টেস্ট ক্রিকেট থেকে অনেকদিন আগেই অবসর নিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। বিশ্বকাপের পর সব রকম ক্রিকেট থেকেই অবসর না নেওয়ায়, তাকে নিয়ে জল্পনা বাড়তে থাকে। দেশের নির্বাচকরা সামনের দিকে তাকাতে চাইছেন।আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা ভেবে ঋষভ পন্থকে আরো সুযোগ দিতে চাইছেন তাঁরা। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ থেকে বাদ পড়েছেন মহেন্দ্র সিং ধোনি। এমনকী ঘোষিত ১৫ জনের দলেও নেই প্রাক্তন ভারত অধিনায়ক।

মনে করা হয়েছিল, প্রোটিয়াদের বিরুদ্ধে ঋষভ প্রধান উইকেটকিপার হলেও অন্তত ১৫ জনের দলে রাখা হবে ধোনিকে। কিন্তু বাস্তবে দেখা গেল ধোনির কথা ভাবাই হয়নি কমিটিতে। যদিও নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ জানান, নির্বাচনের জন্য ধোনিকে পাওয়াই যায়নি। প্রসাদ বলছেন, “হ্যাঁ, ও (ধোনি) দল বাছাইয়ের জন্য ছিলই না।” জানা যাচ্ছে, ধোনি এখন আমেরিকায়। এমন পরিস্থিতিতে ধোনির ক্রিকেট ভবিষ্যৎ নিয়ে ফের প্রশ্ন উঠে গেল। যদিও টিম ম্যানেজমেন্ট তাঁকে আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত পাশে চাইছে। কিন্তু ধোনিও এনিয়ে এখনও পর্যন্ত মুখ খোলেননি। আগামী ৪ই সেপ্টেম্বর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের ভারতীয় দল ঘোষণা করার কথা। ১৫ই সেপ্টেম্বর থেকে ধর্মশালায় শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ।

অবাক করে বিসিসিআইয়ের এক কর্তা বলেন, ‘ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে নামার আগে আর মাত্র ২২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার সুযোগ রয়েছে। নির্বাচকরা তাঁদের জায়গায় খুব পরিষ্কার যে তাঁরা সামনের দিকে তাকাতে চান।’ দলে রাখা হয়নি কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চাহালকেও। সেখানে রাহুল চাহার, সুন্দররা জায়গা করে নিয়েছেন। নির্বাচন কমিটির দাবি, বিশ্বকাপের আগে দলের সমস্ত স্পিনারদের তৈরি করে নিতে চাইছে তারা। টিম ভারত— বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), কে এল রাহুল, শিখর ধাওয়ান, শ্রেয়াস আইয়ার, মণীশ পাণ্ডে, ঋষভ পন্থ, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ক্রণাল পাণ্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, রাহুল চাহার, খালিল আহমেদ, দীপক চাহার, নভদীপ সাইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *