Novak Djokovic out of US Open 2020 after hitting woman line judge with ball

মহিলা লাইন জাজকে আঘাত – বহিষ্কৃত জকোভিচ

খেলা

টেনিস নিয়মানুযায়ী, US ওপেন থেকে বহিষ্কার করা হল জকোভিচকে (Novak Djokovic out) । তবে পরে নিজের ভুল বুঝতে পেরে ক্ষমা চেয়ে নিয়েছেন …

নিজস্ব সংবাদদাতা: এভাবেই মাঠ ছাড়তে হয়। সরে যেতে হয় সম্মানের এক টুর্নামেন্টের আসর থেকে। খারাপ সময় কিছুতেই কাটছে না বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জকোভিচের। মাঝে মধ্যেই বিতর্কের কেন্দ্রবিন্দুতে চলে আসেন। ম্যাচে পিছিয়ে যাওয়ায় তিনি রাগের মাথায় মহিলা লাইন জাজ বা বিচারককে বল দিয়ে আঘাত করলেন। এই কারণে টেনিস নিয়মানুযায়ী, US ওপেন থেকে বহিষ্কার করা হল জকোভিচকে (Novak Djokovic out) । তবে পরে নিজের ভুল বুঝতে পেরে ক্ষমা চেয়ে নিয়েছেন ‘‌জোকার’।

Novak Djokovic out of US Open 2020 after hitting woman line judge with ball
Novak Djokovic out of US Open 2020 after hitting woman line judge with ball

টুর্নামেন্টের রাউন্ড ১৬ এর ম্যাচে কোর্টে নেমেছিলেন জকোভিচ। আর সেখানেই জড়িয়ে পড়েন মন্দ বিতর্কে। ২৭ নম্বর টেনিস তারকা স্পেনের পাবলো কারেনো বুস্তার বিরুদ্ধে আর্থার অ্যাশে খেলতে নামেন জোকার। উত্তেজিত হয়ে এক মহিলা লাইন-জাজের গলায় আঘাত করে বসেন জোকোভিচ। তিনি প্রথম সেটের একাদশ গেমে ৫-৬ ব্যবধানে পিছিয়ে যান। রাগে, হতাশায় তিনি বলে হিট করেন, যা গিয়ে সরাসরি লাগে ওই মহিলা বিচারকের গলায়। দ্রুত সেই বিচারকের কাছে যান জকোভিচ। তবে টুর্নামেন্ট সুপারভাইজার জানিয়ে দেন জকোভিচ টুর্নামেন্ট থেকে বহিষ্কৃত।

[ আরও পড়ুন ]  শুরু হলো উয়েফা নেশন্স লিগ

হতাশ জকোভিচ জানান, “আমাকে ফিরে যেতে হবে অভ্যন্তরে। এই হতাশা ঠিক করতে হবে। পুরো ব্যাপারটিকে একজন খেলোয়াড় হিসেবে আমার বৃদ্ধি ও মূল্যায়ণের ক্ষেত্রে শিক্ষা হিসেবে নিতে হবে ৷ US Open টুর্নামেন্ট ও বাকি যারা আমার এই ব্যবহারে ব্যথিত হয়েছেন প্রত্যেকের কাছে আমি ক্ষমা চাইছি।” টুর্নামেন্ট সুপারভাইজারের সঙ্গে বেশ কিছুক্ষণ কথা হয়। টুর্নামেন্ট রেফারি সোয়েরেন ফ্রিয়েমেল এসে কথা বলেন চেয়ার আম্পায়ার অরলি টোর্টে এবং আন্দ্রেস এগলির সঙ্গে। ১২ মিনিট পর জানিয়ে দেওয়া হয় এই সিদ্ধান্ত। ২০০৪ এর পরে এই প্রথম কোনো গ্র্যান্ড স্ল্যামে রজার ফেডেরা, রাফায়েল নাদাল ও জোকোভিচকে সেমিফাইনালে দেখা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *