PCB and BCB Can Go Bankrupt Due to No International Games At All

PCB and BCB: দেউলিয়া বাংলাদেশ ও পাকিস্তানের বোর্ড !

খেলা

বাংলাদেশ, পাকিস্তান, শ্রীলংকা, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড-এর (PCB and BCB) মতো সংস্থা দেউলিয়া হয়ে যেতে পারে বলে মনে করা হচ্ছে। মাত্র কয়েক মাসের …

মাত্র কয়েক মাসের মধ্যেই গোটা বিশ্বে খেলার জগতে অনেক পরিবর্তন ঘটেছে, বন্ধ করা হয়েছে একাধিক নামি প্রতিযোগিতা। আগামীতেও খুব মসৃন ভাবে খেলার আয়োজন করা সম্ভব কিনা সেটাও মানুষকে ভাবাচ্ছে। বিপদের এই বিশ্বব্যাপী করোনা পর্ব কবে মিটবে তা নিয়ে কেউই কিছু বলতে পারছেন না। লকডাউন উঠলেও যে সব কিছু স্বাভাবিক থাকবে, সেটাও বলা যায় না। আর এই ব্যাপক ক্ষতির ঢেউ গিয়ে পড়বে খেলার জগতে। স্থগিত হয়েছে বিশ্বের সব থেকে জনপ্রিয় টি-২০ টুর্নামেন্ট আইপিএল। বাংলাদেশ, পাকিস্তান, শ্রীলংকা, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড-এর (PCB and BCB) মতো সংস্থা দেউলিয়া হয়ে যেতে পারে বলে মনে করা হচ্ছে।

ফুটবল ক্লাব বার্সেলোনা দেউলিয়ার পথে! – আরও জানতে ক্লিক করুন …

করোনাভাইরাস মহামারি চলছে দুই মাসেরও বেশি সময় হয়ে গেল। কোনো মাঠে খেলা নেই, বোর্ডগুলোর আয়ও নেই। তাই এর পরিণাম হতে যাচ্ছে খুব ভয়াবহ। খেলা বন্ধ থাকায় বড় ধরনের আর্থিক ক্ষতির মুখে পড়েছে ক্রিকেট বোর্ডগুলো। খরচ বাঁচাতে কিছু কিছু বোর্ড বেতন কাটা কিংবা লোক ছাটাইয়ের পথে হাঁটতে শুরু করেছে। চলতি বছর খেলা আর মাঠে না গড়ালে চরম আর্থিক ক্ষতির মধ্যে পড়বে ক্রিকেট বোর্ডগুলো। যে পরিস্থিতি চলছে, তাতে এ বছর আর খেলা না গড়ানোর সম্ভাবনাই বেশি।

আইপিএল অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল – আরও জানতে ক্লিক করুন …

ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের মতো সংস্থাগুলি হয়তো নিজেদের সামলে নেবে। শ্রীলঙ্কা, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সম্প্রচারস্বত্ব ছিল টেন স্পোর্টসের। এই চুক্তির মেয়াদ শেষ হয়েছে। ২০১৪ সালে ছয় বছরের জন্য বিশ্ব সম্প্রচারস্বত্ব বিক্রি করে বাংলাদেশ। আনুমানিক মূল্য প্রায় ১৭০ কোটি টাকা। এ মাসেই সম্প্রচার চুক্তি নবায়ন করার কথা বিসিবির। কিন্তু করোনার দাপট সম্পূর্ণ পাল্টে দিয়েছে পরিস্থিতি। আর্থিক ক্ষতির মুখে পড়ে যাওয়া বোর্ডগুলোর জন্য সবচেয়ে চ্যালেঞ্জ হবে চুক্তিবদ্ধ খেলোয়াড় এবং অন্যান্য স্টাফদের বেতন পরিশোধ করা।

ভারতের পাশাপাশি আরও চারটি দেশ ওয়ানডে বিশ্বকাপে সরাসরি অংশ নিতে পারবে – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *