PCB Sacked Sarfaraz Ahmed as Pakistan Captain

Sarfaraz Ahmed: পাকিস্তানের অধিনায়কত্ব থেকে সরানো হল

খেলা

গত বিশ্বকাপে নানা ভাবে সমালোচিত হয়েছিলেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ (Sarfaraz Ahmed)। কিন্তু শেষরক্ষা হলো না।

গত বিশ্বকাপে নানা ভাবে সমালোচিত হয়েছিলেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ (Sarfaraz Ahmed)। এরপর পুরো কোচিং স্টাফ বদল হলেও সরফরাজ অধিনায়ক হিসেবে টিকে গিয়েছিলেন। কিন্তু শেষরক্ষা হলো না। তাঁর নেতৃত্বেই সাম্প্রতিককালের যাবতীয় সাফল্য এসেছে পাক ক্রিকেটে। চ্যাম্পিয়ন্স ট্রফি জয় থেকে শুরু করে টি-টোয়েন্টিতে দলকে শীর্ষস্থানে নিয়ে যাওয়া সবই হয়েছে সরফরাজ আহমেদের আমলে। শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজে সরফরাজ আহমেদের ওপর আস্থা রাখা হলেও এবার টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি- তিন ফরম্যাটের অধিনায়কত্ব থেকেই সরিয়ে দেওয়া হয়েছে তাকে।

সরফরাজের উপর একেবারেই সন্তুষ্ট নন পাকিস্তানের বর্তমান কোচ মিসবাহ উল হক। বেশ কিছুদিন ধরেই তিনি অধিনায়কত্বের দায়িত্ব থেকে সরফরাজকে সরাতে চেয়েছিলেন। পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খানের কাছে সরফরাজের প্রতি নিজের অসন্তুষ্টির কথা জানান মিসবাহ। শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তান বাজে করার ফলে সে সুযোগটা পেয়ে গেলেন। দীর্ঘদিন ধরে তিন ফরম্যাটেই পাকিস্তানের অধিনায়ক ছিলেন সরফরাজ। তাঁর নেতৃ্ত্বে ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স লিগ জেতে পাকিস্তান। ভারতকে হারিয়ে সেই কাপ জয় সাম্প্রতিককালে পাকিস্তান ক্রিকেটের অন্যতম সাফল্য হিসেবে পরিগণিত হয়। সরফরাজের নেতৃত্বেই টি-টোয়েন্টি ক্রিকেটে শীর্ষস্থানে বসেছে পাকিস্তান।

তবে সরফরাজকে সরিয়ে এবার প্রতি ফরম্যাটে আলাদা আলাদা অধিনায়ক নিয়োগ দিয়েছে পাকিস্তান। টেস্টে দায়িত্ব পেয়েছেন ওপেনার আজহার আলী। এই মুহূর্তে ক্রিকেটের দীর্ঘতম ফরম্যাটে আজহারই পাকিস্তানের সেরা ব্যাটসম্যান। টেস্টে ৫ হাজার ৬০০ রান এবং ১৫টি সেঞ্চুরির মালিক তিনি।পাকিস্তানের সেরা ব্যাটসম্যান বাবব আজম পেয়েছেন টি-টোয়েন্টির দায়িত্ব। সম্প্রতি শেষ হওয়া শ্রীলঙ্কা সিরিজে তিনি ছিলেন সহ-অধিনায়ক। এর আগে ২০১২ সালে অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়কত্ব করেছেন তিনি। তবে ওয়ানডে অধিনায়কের নাম এখনও প্রকাশ করা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *