PV Sindhu in Final of World Badminton Championship

PV Sindhu in Final: বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে

খেলা

বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠলেন পিভি সিন্ধু (PV Sindhu in Final)। আজ বিশ্বের তিন নম্বর চিনের চেন উফেই-কে ২১-৭, ২১-১৪ উড়িয়ে দিলেন তিনি।

আবার তাক লাগিয়ে দিলেন ইন্ডিয়ান ব্যাডমিন্টন ষ্টার পিভি সিন্ধু। একটানা তিন বার ব্যাডমিন্টন বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠলেন পিভি সিন্ধু (PV Sindhu in Final)। আজ বিশ্বের তিন নম্বর চিনের চেন উফেই-কে ২১-৭, ২১-১৪ উড়িয়ে দিলেন তিনি। আর একদিকে, সেমিফাইনালে মুখোমুখি রাচানক ইন্তানন ও ওকুহারা। এই লড়াইয়ে যে জিতবেন, তাঁর সঙ্গেই ফাইনালে দেখা হবে সিন্ধুর।

সকলেরই জানা, বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা অধরা বিশ্বের ছ’ নম্বর সিন্ধুর। শেষ দু’ বার বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠলেও রুপো জিতে নিজেকে সান্তনা দিয়েছিলেন । তার আগে জিতেছেন দু’ বার ব্রোঞ্জ। কিন্তু এবার অন্য লড়াই কারণ সিন্ধু যে ১০০ % ফিট ।আরো একবার সোনা জেতার সুযোগ এসে গিয়েছে হায়দরাবাদের এই ব্যাডমিন্টন তারকার সামনে। কোর্টে আক্রমণাত্মক খেলোয়াড় হিসেবে পরিচিতি তার । গত বারের বিশ্ব চ্যাম্পিয়ন চেন উফেই-এর বিরুদ্ধে নামার আগে, মুখোমুখি সাক্ষাতে ৫-৩ এগিয়ে ছিলেন সিন্ধু।

এবছরের জুলাই মাসে ইন্দোনেশিয়া ওপেনে চেনকে স্ট্রেট গেমে হারিয়েছিলেন পিভি সিন্ধু। বার্সেলে শেষ চারে আবার সেই আক্রমণ দেখার অপেক্ষায় ছিলেন সিন্ধু ভক্তরা। হতাশ করেননি, শুরু থেকেই প্রাইমারি সার্ভিসে দাপট দেখান সিন্ধু। প্রথম গেম খুব সহজেই জিতে নেন তিনি । দ্বিতীয় গেমে চেন কিছুটা লড়াইয়ে ফেরার চেষ্টা করেন। কিন্তু, পিভির আগ্রাসী ব্যাডমিন্টনের সামনে চেন কোনও প্রতিরোধই গড়ে তুলতে পারেননি, বার বার বার্থ হয়েছেন ।

সানিয়া মির্জার পর এই প্রথম কোনো ভারতীয় মহিলা বিশ্বের দরবারে দেশের নাম উজ্জ্বল করলো । কিন্তু, পিভি সিন্ধুর একটাই দুঃখ । দু দু বার ফাইনালে উঠেও তাকে খালি হাতে ফিরতে হয়েছে । এবার কিন্তু লড়াইটা আত্মসম্মানের !

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *