Qatar World Cup 2022 Qualifiers Matches of Argentina and Brazil

আর্জেন্টিনার সামনে বলিভিয়া – ব্রাজিল নামছে পেরুর বিরুদ্ধে

খেলা

এই মুহূর্তে চলছে বিশ্বকাপের যোগ্যতা নির্ধারণের খেলা (World Cup 2022 Qualifiers) । সেখানেও জমে উঠেছে চরম লড়াই। গত ম্যাচে ইকুয়েডরের …

নিজস্ব সংবাদদাতা: সামনে কাতার বিশ্বকাপ ফুটবল। বিশ্বের সকল শক্তিধল ফুটবলদল সেখানে নামবে। তার প্রস্তুতি পর্ব শুরু হয়ে গেছে। এই মুহূর্তে চলছে বিশ্বকাপের যোগ্যতা নির্ধারণের খেলা (World Cup 2022 Qualifiers) । সেখানেও জমে উঠেছে চরম লড়াই। গত ম্যাচে ইকুয়েডরের বিরুদ্ধে কোনোক্রমে জিতেছে আর্জেন্টিনা। এবার সামনে শক্তিশালী বিলভিয়া। তার থেকেও সমস্যা স্টেডিয়ামকে ঘিরে। মেসিদের খেলতে হবে লা পাজ়ে পৃথিবীর উচ্চতম স্টেডিয়ামে। সমুদ্রপৃষ্ঠ থেকে এর উচ্চতা ১১ হাজার ৮১১ ফুট। শ্বাস-প্রশ্বাসের সমস্যার জন্য বলিভিয়া ছাড়া বিশ্বের সব দলের কাছেই আতঙ্ক এই স্টেডিয়াম।

Qatar World Cup 2022 Qualifiers Matches of Argentina and Brazil
Qatar World Cup 2022 Qualifiers Matches of Argentina and Brazil

দেখা গেছে আলেহান্দ্রো গোমেজদের হাতে অক্সিজেন সিলিন্ডার। গোমেজের মতো আরও অনেক খেলোয়াড় সিলিন্ডারের ব্যবহার শুরু করেছেন। বলিভিয়া প্রতিপক্ষ হিসেবে আর্জেন্টিনার জন্য খুব ভয়ঙ্কর নয়। দক্ষিণ আমেরিকা অঞ্চলের ১০ দেশের ভেতর ফিফা র‍্যাঙ্কিংয়ে সবার চেয়ে পিছিয়ে এই দেশ। তবে আগুয়েরো চোটের কারণে নেই। তাছাড়া ছিটকে গেলেন আর এক তারকা পাওলো দিবালা। লিয়ান্দ্রো পারেদেস, রদ্রিগো ডি পল, মার্কোস আকুনিয়ার মিডফিল্ড ঠিক ভাবে খেলছে না। অন্য দিকে ব্রাজিল খুব ভালো ভাবে খেলা শুরু করেছে। প্রথম ম্যাচে বলিভিয়াকে ৫-০ তে হারিয়েছে।

[ আরও পড়ুন ] নাদাল ফরাসি ওপেন জিতলেন – স্পর্শ করলেন ফেডেরার রেকর্ড

২০২২ কাতার বিশ্বকাপের বাছাই পর্বে আগামী দুই ম্যাচের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছেন ব্রাজিলের কোচ তিতে। এবার পেরুর বিরুদ্ধে বিশ্বকাপের বাছাই পর্বের দ্বিতীয় ম্যাচে নামবে ব্রাজিল। বিশ্বকাপের বাছাই পর্বে নেতৃত্ব দিচ্ছেন নেইমার। তবে এই ম্যাচের জন্য অধিনায়ক হিসেবে থিয়াগো সিলভার নাম ঘোষণা করেছেন কোচ তিতে। যদিও এই ব্রাজিল দলে ডাক পেয়েছেন আলিসন বেকার ও কুতিনহো। আজ যোগ্যতা নির্ধারণ ম্যাচে উরুগুয়ে খেলবে ইকুয়ডরের বিরুদ্ধে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *