Rafael Nadal wins 13th French Open

নাদাল ফরাসি ওপেন জিতলেন – স্পর্শ করলেন ফেডেরার রেকর্ড

খেলা

১৩ বার ফরাসি ওপেন (Rafael Nadal wins 13th French Open) জিতলেন রাফায়েল নাদাল। এই স্প্যানিশ তারকার এটি ২০-তম গ্র্যান্ড …

নিজস্ব সংবাদদাতা: এক দুর্দান্ত লড়াই হলো ফরাসি ওপেনের ফাইনালে। টানা দুই ঘণ্টা ৪৩ মিনিটের লড়াই শেষে হার স্বীকার করলেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জোকোভিচ। নাদাল কষ্টার্জিত জয় পেলেন। ১৩ বার ফরাসি ওপেন (Rafael Nadal wins 13th French Open) জিতলেন রাফায়েল নাদাল। এই স্প্যানিশ তারকার এটি ২০-তম গ্র্যান্ড স্ল্যাম খেতাব। এর আগে রজার ফেডেরারও ২০টি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন। নাদাল, জোকারকে ৬-০, ৬-২, ৭-৫ সেটে হারিয়ে কিংবদন্তি ফেডেরারকে স্পর্শ করলেন।

Rafael Nadal wins 13th French Open
Rafael Nadal wins 13th French Open

আসলে এই ফাইনালের লড়াইটা ছিল বিশ্বের এক ও দুই নম্বর খেলোয়াড়ের মধ্যে। ক্লে কোর্টে ১০০-তম ম্যাচ জিতলেন নাদাল। বোঝা গেলো তাকে এই কোর্টে সেরা বলা হয়। জোকোভিচ কিছু বুঝে ওঠার আগেই নাদাল প্রথম সেট জিতে নেন। তিনি এই প্রথম সেট জিততে ৪৫ মিনিট সময় নেন। সেই সেটে ১০টি উইনার শটের কোনো জবাব ছিল না জকোভিচের কাছে। দ্বিতীয় সেটেও নাদালের দাপট অব্যাহত ছিল।

[ আরও পড়ুন ] ইস্টবেঙ্গলের নতুন কোচ লিভারপুল তারকা রবি ফাউলার

রোলা গাঁরোর অপ্রতিরোধ্য ঘোড়া তিনি। এটি আবার প্রমাণিত অক্টোবরের ফরাসি মাটিতে। টানা চতুর্থবার ফরাসি ওপেন জিতলেন নাদাল। সবমিলিয়ে নিজের রেকর্ড নিজেই ভেঙে প্যারিসে ১৩ তম ট্রফি জিতলেন। প্রথম রাউন্ড থেকে ফাইনাল – এবারের ফরাসি ওপেনে একটাও সেট খোয়াননি নাদাল। ফরাসি ওপেনের সেমিফাইনাল ও ফাইনালে কোনও ম্যাচ হারেননি নাদাল। নাদালের পক্ষে ফল দাঁড়ায় ৩৬-০।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *