Rameshwar Gurjar is Indian Usain Bolt in Madhya Pradesh

Indian Usain Bolt: মাত্র ১১ সেকেন্ডে ১০০ মিটার

খেলা

মধ্যপ্রদেশের রাজ্যের শিবপুরী এলাকার এক দরিদ্র কৃষক পরিবারের সন্তান রামেশ্বর গুর্জর (Indian Usain Bolt)।

মধ্যপ্রদেশের বাসিন্দা রামেশ্বর গুর্জর (Indian Usain Bolt)। খালি পায়ে পিচ ঢালা রাস্তায় মুহূর্তে ১০০ মিটার দৌড় শেষ করছেন। তার ভিডিওটি সোশ্যাল মিডিয়া হয়ে পৌঁছে গিয়েছে মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের কাছে। সেটি দেখে কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রী কিরেণ রিজিজু বলেছেন, ‘”আপনার এই ভিডিও শেয়ার করার জন্য ধন্যবাদ। আমি ওঁর জন্য কেন্দ্রীয় সরকারের অ্যাথলেটিকস অ্যাকাডেমিতে প্রকৃত প্রশিক্ষণের ব্যবস্থা করে দেব।”

মধ্যপ্রদেশের রাজ্যের শিবপুরী এলাকার এক দরিদ্র কৃষক পরিবারের সন্তান রামেশ্বর গুর্জর। সঠিক প্রশিক্ষণ ও সাহায্য মিললে তিনি ৯ সেকেন্ডে হয়তো একশো মিটার রাস্তা পার করতে পারবেন। এখনও পর্যন্ত জাতীয় স্তরে একশো মিটার দৌড়ের রেকর্ড রয়েছে অমিয় মল্লিকের, ১০।‌২৬ সেকেন্ডে। আর বিশ্বরেকর্ড আছে বোল্টের, মাত্র ৯।‌৫৮ সেকেন্ডে।

ভিডিয়ো দেখার পর মধ্যপ্রদেশের ক্রীড়ামন্ত্রী জীতু পাটওয়ারি ভোপালের টিটি নগর স্টেডিয়ামে ডেকে পাঠান রামেশ্বরকে।রাজ্যের ক্রীড়ামন্ত্রী জিতু পাওয়ারি গুরজারের প্রতিভা নিয়ে বলেছেন, ‘সে জাতীয় সম্পদ হতে পারে যদি সঠিক পেশাদার সহায়তা পায়। সে এখন ভোপালে আছে। সামনের দিনগুলোতে স্থানীয় কোচরা তার প্রতিভার পরীক্ষা নেবেন। ভবিষ্যতে এই একাডেমিতে থেকে সেরা কোচদের অধীনেও কোচিং করার সুযোগ পেতে পারে সে।’গোটা দেশ তার জন্য স্বপ্ন দেখতেই পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *