Real Madrid claims 201920 La Liga title

লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ – ৩৪ বারের জন্য চ্যাম্পিয়ন

খেলা

আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে ভিয়ারিয়ালকে হারিয়ে নিজেদের ৩৪তম লিগ শিরোপা (La Liga title) নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ। তার ঘরের …

নিজস্ব সংবাদদাতা: জল্পনাই সত্য হলো। ভিল্লারিয়ালকে হারিয়ে ৩৪ বারের জন্য লা লিগা খেতাব জিতলো রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ বাকি থাকতেই লিগ চ্যাম্পিয়ন হলো। বার্সেলোনার থেকে অনেকটা এগিয়ে গেলেন সার্জিও রামোসরা। খেতাব সংখ্যায় অনেকটা এগিয়ে থাকলো জিনেদিন জিদানের দল। আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে ভিয়ারিয়ালকে হারিয়ে নিজেদের ৩৪তম লিগ শিরোপা (La Liga title) নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ। তার ঘরের মাঠে ভিয়ারিয়ালকে ২-১ গোলে হারিয়েছে।

Real Madrid claims 201920 La Liga title
Real Madrid claims 201920 La Liga title

দুই বছর পর স্প্যানিশ লা লিগার শিরোপা জিতে নিল জিনেদিন জিদানের ছাত্ররা। প্রথমার্ধে গোল খেয়েও রিয়ালের রক্ষণে সেভাবে পৌঁছাতে পারেনি ভিয়ারিয়াল। তবে ৮৩ মিনিটে গোলের পর দুটি সুযোগ তৈরি করে ভিয়ারিয়াল। কিন্তু থিবো কর্তোয়াকে পরাস্ত করতে তারা পারেনি। শেষ পর্যন্ত বেনজেমার জোড়া গোলে ২-১ গোলের সহজ জয় পায় রিয়াল। এক ম্যাচ হাতে রেখে মাদ্রিদ নিশ্চিত করে লা লিগা শিরোপা।

[ আরও পড়ুন ] কাতার ফুটবল বিশ্বকাপের সূচি প্রকাশিত

ম্যাচের ২৯ মিনিটে লুকা মডরিচের বাড়ানো বল ধরে দারুণ এক গোল করে বেনজেমা। এরপর এই মরশুমের তার ২১তম গোল রিয়ালকে চ্যাম্পিয়ান বানায়। ৭৭ মিনিটের মাথায় পেনাল্টি থেকে রিয়ালের হয়ে দ্বিতীয় গোলও দেন ফ্রান্সের স্ট্রাইকার বেনজেমা। ৮৩ মিনিটে ভিল্লারিয়ালের হয়ে ইবোরা এক গোল শোধ দিলেও ম্যাচে আর ফিরতে পারে নি।

[ আরও পড়ুন ] ক্লাব লাইসেন্সিং পরীক্ষার চাপ – সমস্যার সামনে ইস্টবেঙ্গল ক্লাব

ততোক্ষণে খেলার নির্ধারিত সময়ও শেষ হয়ে যায়।করিম বেনজেমার জোড়া গোলে এক ম্যাচ হাতে রেখেই শিরোপা জয় নিশ্চিত করে রিয়াল। বার্সেলোনার চেয়ে তাদের লা লিগা শিরোপা ব্যবধান দাঁড়াল আটে। রিয়ালের কোচ হয়ে দুই মেয়াদে জিদান সব মিলিয়ে জিতলেন দ্বিতীয় সর্বোচ্চ ১১তম শিরোপা। খুশিতে প্রাণবন্ত মাদ্রিদের অগণিত ভক্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *