Real Madrid legend Iker Casillas takes retirement

স্পেন ও রিয়াল মাদ্রিদের তারকা ক্যাসিয়াস অবসর নিলেন

খেলা

ফুটবলকে বিদায় দিলেন স্পেন ও রিয়াল মাদ্রিদের গোলকিপার ইকার ক্যাসিয়াস (Iker Casillas takes retirement)। আসলে হার্ট অ্যাটাকের জন্য প্রায় এক …

নিজস্ব সংবাদদাতা: ফুটবলের বর্ণময় চরিত্র, মাঠ থেকে সরে গেলেন। অসময়ের এই ছুটি, গোটা বিশ্বকে অবাক করে দিয়েছে। কিংবদন্তির অবসর মেনে নিতে কষ্ট হয়।
ফুটবলকে বিদায় দিলেন স্পেন ও রিয়াল মাদ্রিদের গোলকিপার ইকার ক্যাসিয়াস (Iker Casillas takes retirement)। আসলে হার্ট অ্যাটাকের জন্য প্রায় এক বছর মাঠের বাইরে ছিলেন। এবার হঠাৎ করেই অবসরের ঘোষণা দেন ৩৯ বছর বয়সী ফুটবলের এই তারকা। থেমে গেলো ২২ বছরের রঙিন, সাহসী ক্যারিয়ারের। গত বছরের মে মাসে পোর্তোর হয়ে অনুশীলনের সময় হার্ট অ্যাটাকে আক্রান্ত হন।

Real Madrid legend Iker Casillas takes retirement
Real Madrid legend Iker Casillas takes retirement

ইকার ক্যাসিয়াস ১৯৮১ সালের ২০শে মে জন্মগ্রহণ করেন। তার নেতৃত্বে স্পেন ২০০৮ সালে দ্বিতীয় ও ২০১২ সালে তৃতীয় উয়েফা ইউরোপিয়ান চ্যাম্পিয়ানশীপ জেতে। তার ক্যারিয়ারের সবচেয়ে বড় সফলতা স্পেনকে ২০১০ সালে অধিনায়ক হিসেবে ফিফা বিশ্বকাপ জেতানো। বিশ্বকাপের সেই আসরে তিনি গোল্ডেন গ্লোব জিতেছিলেন। ২০১০ সালে তিনি স্পেনের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলা গোলরক্ষক হন। ২০১১ সালে তিনি হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলার সম্মান অর্জন করেন।

[ আরও পড়ুন ] ইংল্যান্ড ফুটবলে ইচ্ছাকৃত কাশিতে লাল কার্ড

১৬ বছর দাপটের সাথে স্পেনের গোলবার সামলেছেন ১৬৭টি ম্যাচ। গোটা ফুটবল দুনিয়া এই কিংবদন্তি গোলকিপারকে শুভেচ্ছা জানান। বিশ্বকাপজয়ী এই অধিনায়ক স্পেনের হয়ে ১৬ বছর খেলেছেন। রিয়াল মাদ্রিদের ১১৮ বছরের ইতিহাসে সর্বসেরা গোলকিপার হিসেবে সম্মানিত হয়েছেন । রিয়ালের হয়ে তিনবার চ্যাম্পিয়ন্স লিগ ও পাঁচবার লা লিগাও জেতেন। তিনি ২০১৫ সালে রিয়াল মাদ্রিদ ছেড়ে পোর্তোতে যোগ দিয়েছিলেন। ২০১৯ সালের এপ্রিল মাস পর্যন্ত কোনও ম্যাচ খেলতে পারেননি। গত বছর জুলাই মাসে তাকে কোচিং দলের সঙ্গে যুক্ত করে পোর্তো। ফুটবল ভক্তরা তার অভাব অনুভব করবে।

[ আরও পড়ুন ] লাৎসিও’র স্ট্রাইকার ইম্মোবিলের হাতে ইউরোপিয়ান গোল্ডেন বুট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *