Red card for coughing deliberately in England football

ইংল্যান্ড ফুটবলে ইচ্ছাকৃত কাশিতে লাল কার্ড

খেলা

ভাইরাসের কারণে অনেক নিয়মে পরিবর্তন (Red card for coughing) আসছে। ফুটবল এবং ক্রিকেট বেশ কিছু নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তবে, ফুটবলে …

নিজস্ব সংবাদদাতা: সময়ের সাথে ফুটবলের নিয়ম বদলে যাচ্ছে। ইংল্যান্ড এই ব্যাপারে সাহসী সিদ্ধান্ত নিলো। সময়ের সাথে এই নিয়মের প্রয়োগ যথেষ্ট গুরুত্বপূর্ণ। ভাইরাসের কারণে অনেক নিয়মে পরিবর্তন (Red card for coughing) আসছে। ফুটবল এবং ক্রিকেট বেশ কিছু নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তবে, ফুটবলে করোনা আইনে বেশ কড়া হচ্ছে ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন। ইচ্ছাকৃত ভাবে কেউ বিপক্ষের কোনও ফুটবলার বা ম্যাচ পরিচালনার দায়িত্বে থাকা ব্যক্তিদের (রেফারি, লাইন্সম্যান ও চতুর্থ রেফারি) মুখের সামনে গিয়ে কাশলেই কড়া শাস্তির মুখে পড়বেন।

Red card for coughing deliberately in England football
Red card for coughing deliberately in England football

সাথে সাথে সেই খেলোয়াড় দেখতে পারে লাল কার্ড। ইংল্যান্ড ফুটবলে সব পর্যায়ে এই নিয়ম চালু হচ্ছে। ম্যাচে আর অংশ নিতে পারবেন না সেই খেলোয়াড়। তবে অনিচ্ছাকৃতভাবে কেউ যদি কাশেন, সেক্ষেত্রে কোনও প্রকার শাস্তি হবে না। সম্প্রতি নয়া নির্দেশিকা জারি করে একথা জানিয়েছে ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন। ভাইরাসের সংক্রমণ রুখতে ইতিমধ্যেই কড়া স্বাস্থ্যবিধি মেনে চলা হচ্ছে। যে ১৯টি বিষয়ের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

[ আরও পড়ুন ] লাৎসিও’র স্ট্রাইকার ইম্মোবিলের হাতে ইউরোপিয়ান গোল্ডেন বুট

এর মধ্যে প্রধান হলো, স্টেডিয়ামে দর্শকদের প্রবেশ নিষেধ। খেলা শুরুর আগে ও পরে পরস্পরের সঙ্গে হাত মেলানো যাবে না। উৎসবের সময়ে শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে। রেফারি যদি মনে করেন দোষ তেমন গুরুতর নয়, সেক্ষেত্রে কেবলমাত্র হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করা হবে অভিযুক্ত খেলোয়াড়কে। করোনার জন্য দীর্ঘদিন বন্ধ থাকার পর মে-জুন থেকে চালু হয়েছে ইউরোপের বিভিন্ন ফুটবল লিগ। প্রায় সব লিগ শেষও হয়ে গেছে। এই মুহূর্তে শুধু বাকি আছে চ্যাম্পিয়ন্স লিগ।

[ আরও পড়ুন ]  ইস্টবেঙ্গলের নতুন কোচ গোয়ার ফ্রান্সিসকো ব্রুটো দ্য কোস্টা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *