Road Safety World Series T20 Tournament will Feature Sachin and Lara

Road Safety World Series: শচীন-লারার নতুন T20 সিরিজ

খেলা

গল্প নয় সত্যি। বিশ্বব্যাপী ক্রিকেট ফ্যানদের জন্য সুখবরই (Road Safety World Series) নিয়ে এলো ভারতীয় ক্রিকেট বোর্ড।

ব্যাট হাতে আবার শচীন ও লারা। গল্প নয় সত্যি। বিশ্বব্যাপী ক্রিকেট ফ্যানদের জন্য সুখবরই (Road Safety World Series) নিয়ে এলো ভারতীয় ক্রিকেট বোর্ড। দিয়েছে ক্রিকেট নস্টালজিকদের স্মৃতির পাতায় ঘুরে আসার অসাধারণ এক সুযোগ। ভারতে পথ নিরাপত্তার প্রচারে মুম্বইয়ে আগামী বছর ফেব্রুয়ারিতে হচ্ছে নতুন টি-টোয়েন্টি লিগ, যা ভারতীয় বোর্ডের অনুমোদন পেয়েছে। এই টুর্নামেন্টের নাম ‘রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ।’ সচিন-লারার মতো কিংবদন্তি ছাড়াও সারা বিশ্বের অবসর প্রাপ্ত নামী ক্রিকেটাররা এই লিগে খেলবেন। প্রথম বার এই রোড সেফটি লিগ হবে মুম্বইয়ে ২০২০ সালের ২-১৬ ফেব্রুয়ারি।

এখানে প্রাথমিকভাবে অংশ নেবে পাঁচটি দল- ভারত লিজেন্ডস, অস্ট্রেলিয়া লিজেন্ডস, দক্ষিণ আফ্রিকা লিজেন্ডস, শ্রীলঙ্কা লিজেন্ডস এবং ওয়েস্ট ইন্ডিজ লিজেন্ডস। এ টুর্নামেন্টে শচিন, লারা, মুরালি, ক্যালিস ছাড়াও দেখা মিলবে ব্রেট লি, শিবনারায়ন চন্দরপল, ভিরেন্দর শেবাগদের মতো তারকা ক্রিকেটারদের। এরই মধ্যে এ টুর্নামেন্টে খেলার কথা নিশ্চিত করেছেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া ১১০ জন ক্রিকেটার। সারা বিশ্বব্যাপী যেভাবে হয় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্ট, একইভাবে হবে এই ওয়ার্ল্ড রোড সিরিজ। ক্রিকেটারদের পেমেন্ট দেবে পাঁচটি ফ্র্যাঞ্চাইজি, আর লভ্যাংশ যাবে মহারাষ্ট্র সরকারের পথ নিরাপত্তার প্রচারে।

টুর্নামেন্টটি মূলত পরিচালিত হবে মহারাষ্ট্র রাজ্য সরকারের পেশাদার ব্যবস্থাপনা গ্রুপ ও সড়ক নিরাপত্তা ইউনিটের মাধ্যমে। প্রাথমিকভাবে আগামী ১০ বছর এই টুর্নামেন্ট চালানোর কথা ভাবছে আয়োজকরা। ক্রিকেট বিশ্ব মাতানো সাবেক ক্রিকেটাররা আবার মাঠে নামতে যাচ্ছেন। সড়কের নিরাপত্তা নিয়ে সচেতনতা তৈরিতে আয়োজিত হচ্ছে এই নতুন টি-টোয়েন্টি টুর্নামেন্ট। ২০১৩ সালে অবসর নেয়ার পর এই নিয়ে তৃতীয়বারের মতো মাঠে ফিরছেন টেন্ডুলকার। ২০১৪ সালে তিনি লর্ডসে একটি ওয়ানডে খেলেছিলেন এমসিসির হয়ে বিশ্ব একাদশের বিপক্ষে। ২০১৫ সালে যুক্তরাষ্ট্রে খেলেছিলেন একটি টি-টোয়েন্টি প্রদর্শনী ম্যাচ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *