Robert Lewandowski wins FIFA best player award 2020 in Men's Category

২০২০ সালে ফিফার বর্ষসেরা ফুটবলার রবার্ট লেবানডস্কি

খেলা

২০২০ সালের ফিফার বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হলেন রবার্ট লেবানডস্কি (Robert Lewandowski)। গত এক দশক ধরে এই পুরস্কার ভাগাভাগি …

নিজস্ব সংবাদদাতা: মাঠের বাইরে এক ডজে কাত মেসি ও রোনাল্ড। অবিশ্বাস্য হলেও চরম সত্য। ২০২০ সালের ফিফার বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হলেন রবার্ট লেবানডস্কি (Robert Lewandowski)। গত এক দশক ধরে এই পুরস্কার ভাগাভাগি করেছেন মেসি-রোনাল্ডোরা। ব্যালড ডি’ওর পুরস্কারের ক্ষেত্রেও দু’জন থাকে প্রথম সারিতে। একমাত্র গত ২০১৮ সালে, লুকা মদরিচ জিতেছিলেন সেরার সম্মান। এবার সাবলীল ভাবে লেবানডস্কি, সেই মেসি-রোনাল্ডোর সাম্রাজ্যে আঘাত হানলো।

বায়ার্নের হয়ে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য তিনি সকলকে ছাপিয়ে গেলেন। যদিও এইমুহূর্তে সংক্রমণের জন্য সেভাবে ম্যাচ কেউ মাঠে গিয়ে দেখতে পারেননি। কিন্তু এই বর্ষশেষে দুই প্রখ্যাত তারকার হাত থেকে পুরস্কার ছিনিয়ে নিয়ে গেলেন রবার্ট লেবানডস্কি।

Robert Lewandowski wins FIFA best player award 2020 in Men's Category
Robert Lewandowski wins FIFA best player award 2020 in Men’s Category

এই লেবানডস্কি গত মরসুমে অংশ নেওয়া সকল প্রতিযোগিতাতে সর্বাধিক গোলদাতা হয়েছেন। তার এই জমকালো তালিকায় আছে বুন্দেশলিগা, ডিএফবি পোকাল, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ। তিনি বায়ার্নের জার্সিতে চ্যাম্পিয়ন হয়েছেন তিন প্রতিযোগিতাতেই। এছাড়া জিতেছেন উয়েফা সুপার কাপ, জার্মান সুপার কাপে। জানা যাচ্ছে, বুন্দেশলিগায় টানা তৃতীয় বার তিনি হয়েছেন টপ স্কোরার। এছাড়া তিনি ডিএফবি কাপে টানা চতুর্থ বার টপ স্কোরার। একই সাথে জার্মানির বর্ষসেরা ফুটবলার ও উয়েফা পুরুষদের বিভাগে বর্যসেরা ফুটবলার হয়েছেন। অনেকটা সেই কারণে এই বছর তার বিকল্প পাওয়া কঠিন ছিল।

[ আরও পড়ুন ]  ইউরোপীয় লিগে গোল করলেন ভারতীয় মহিলা – বালা দেবী

২০১৯-২০ মরশুমে অসাধারণ পারফরম্যান্সের স্বীকৃতি হিসেবে ক্যারিয়ারে প্রথমবার ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ হলেন এই বায়ার্ন মিউনিখের সেরা ফরোয়ার্ড। বর্ষসেরা হয়ে লেভানদোস্কি জানান, “এই পুরস্কারের জন্য অসংখ্য ধন্যবাদ। এই পুরস্কার হাতে নিতে পারাটা খুবই সম্মানের।” আসলে বায়ার্নের ষষ্ঠ চ্যাম্পিয়ন্স লিগ জয়ে প্রধান ভূমিকা ছিল এই লেভানদোস্কির। এখানে সর্বোচ্চ ১৫টি গোল করেন এই ফরোয়ার্ড। সব প্রতিযোগিতা মিলে গত মরশুমে ৪৭ ম্যাচে ৫৫ গোল করেন এই স্ট্রাইকার। আর সব প্রতিযোগিতা মিলে ইউরোপের সেরা পাঁচ লিগের যেকোনো খেলোয়াড়ের চেয়ে তিনি ১৬টি গোল বেশি করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *