Saurashtra Wins Ranji Trophy Final 2020

Ranji Trophy Final 2020: রানার্স বাংলা, চ্যাম্পিয়ন সৌরাষ্ট্র

খেলা

বহুদিন বাদে একটা সুযোগ এসেছিলো বাংলার সামনে। রঞ্জি (Ranji Trophy Final 2020) জয় অধরাই থেকে গেলো। সৌরাষ্ট্রের ৪২৫-কে টপকে যেতে বাংলার …

জয়ের কাছে এসে হার মানতে হলো অরুণের বাংলাকে। বহুদিন বাদে একটা সুযোগ এসেছিলো বাংলার সামনে। রঞ্জি (Ranji Trophy Final 2020) জয় অধরাই থেকে গেলো। সৌরাষ্ট্রের ৪২৫-কে টপকে যেতে বাংলার শেষ দিনে দরকার ছিল ৭২। হাতে ছিল চার উইকেট। অনুষ্টুপ মজুমদার আর অর্ণব নন্দীর ব্যাটে ভর দিয়ে রঞ্জিসেরা হওয়ার স্বপ্ন দেখছিল গোটা বাংলা। কিন্তু হলো না। গতকালের ৩৫৪-৬ থেকে শুরু করে আজ এক ঘন্টার মধ্যেই বাংলা গুটিয়ে গেল ৩৮১-তে। ফলে তীরে এসে তরী ডুবল এ বারও। তিরিশ বছর আগের সোনালি বিকেল ফিরল না রাজকোটে।

Scorecard of Bengal in 1st Innings
Scorecard of Bengal in 1st Innings

এর আগে ১১ বার রঞ্জি ফাইনালে পৌঁছেও বাংলা চ্যাম্পিয়ন হতে পারেনি। সেই দুঃস্বপ্ন কাটানোর সুযোগ এসে গিয়েছিল এ বার। রাজকোটে মনোজ তিওয়ারির শততম রঞ্জি ম্যাচ খেলতে নেমেছিলেন। আগের দু’বার (২০০৫-০৬, ২০০৬-০৭) বাংলা যখন রঞ্জি ফাইনালে পৌঁছেছিল, সে বারও দলে ছিলেন তিনি। তিন-তিনবার রঞ্জি ট্রফির ফাইনালে পৌঁছেও ট্রফি অধরাই থেকে গেল মনোজের। সৌরাষ্ট্রের সোয়া চারশোকে ছাপিয়ে যেতে যাঁর ব্যাট বাংলার আশা-ভরসার ভরকেন্দ্র, সেই অনুষ্টুপ মজুমদারকে (৬৩) লেগ বিফোর আউট করে শুরুতেই আজ প্রথম ধাক্কাটা দিয়েছিলেন অধিনায়ক জয়দেব উনাদকাট। শেষের সেই শুরু। আকাশদীপ (০) চাপ নিতে পারলেন না। সময়মতো ক্রিজে ফেরত আসতে না পেরে বোলারের ডাইরেক্ট থ্রো-তে রান আউট।

মেরি কম টোকিও অলিম্পিকে নিশ্চিত হলেন – আরও জানতে ক্লিক করুন …

বৃহস্পতিবার বাংলা-সৌরাষ্ট্র ফাইনালের চার নম্বর দিন ছিল নাটকীয়তায় ভরা। শুক্রবার ম্যাচের পঞ্চম ও শেষ দিন। প্রথম ইনিংসে লিড পেতে বাংলার ম্যাজিক রান ছিল ৭২। সৌরাষ্ট্রের প্রয়োজন ছিল চার উইকেট। কিন্তু সেই যাত্রা সাফল্য পেলো না। মুকেশ (৫) আর ঈশান পোড়েল (১) এলেন আর গেলেন। অর্ণব নন্দী (৪০ নট আউট) সঙ্গী পেলেন না লড়ার। সৌরাষ্ট্র দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামলেও তা নিয়মরক্ষার জন্য। কারণ পঞ্চম দিনের খেলা চলছে। দুই ইনিংস খেলার আর সুযোগ নেই।প্রথম ইনিংসে লিড নিয়ে রঞ্জি চ্যাম্পিয়ন হয়েই গেছে সৌরাষ্ট্র। আবার পালা অপেক্ষার।

করোনার কারণে বন্ধ হতে পারে IPL – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *