Sevilla becomes champion of UEFA Europa League 2020

ইন্টার মিলানকে হারিয়ে ইউরোপার চ্যাম্পিয়ন সেভিয়া

খেলা

ইউরোপা লিগে (UEFA Europa League 2020) রেকর্ড গড়ে ষষ্ঠবারের মতো জিতে নিল ইউরোপা লিগের শিরোপা। ফাইনালে ইন্টার মিলানকে ৩-২ গোলে …

নিজস্ব সংবাদদাতা: এক অনবদ্য খেলা দেখতে পেলো ফুটবল বিশ্ব। উত্তেজক এক ফাইনাল অনেকদিন পর সামনে এলো। নেপথ্যে আছে ইউরোপা লিগ। দুই প্রান্তে ছিল ইন্টার মিলান ও সেভিয়া। ৫ গোলের নাটকীয় ফাইনালের মধ্যে ছিল দুরন্ত টানাপোড়েন। শুরুতে পিছিয়ে পড়েও শেষ হাসি সেভিয়ার। ইউরোপা লিগে (UEFA Europa League 2020) রেকর্ড গড়ে ষষ্ঠবারের মতো জিতে নিল ইউরোপা লিগের শিরোপা। ফাইনালে ইন্টার মিলানকে ৩-২ গোলে হারিয়েছে সেভিয়া। ডি ইয়ংয়ের জোড়া গোলে আসরে নিজেদের ষষ্ঠ শিরোপা ঘরে তুললো স্প্যানিশ ক্লাবটি।

Sevilla becomes champion of UEFA Europa League 2020
Sevilla becomes champion of UEFA Europa League 2020

রোমেলু লুকাকুর গোলে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় ইন্টার মিলান। কিন্তু শেষ দিকে তিনিই হয়ে যান হারের কারিগর। তার আত্মঘাতী গোলে স্বপ্ন শেষ হয় ইতালির ক্লাবটির। ইন্টারের হয়ে গোল দুটি করেন রোমেলু লুকাকু ও দিয়েগো গদিন। খেলার পাঁচ মিনিটেই এগিয়ে যায় ইন্টার মিলান। স্পট কিকে গোল করেন লুকাকু। চলতি মৌসুমে সব মিলিয়ে এটি তার ৩৪তম গোল। ম্যাচের ১২ মিনিটে সমতায় ফেরে সেভিয়া। নাভাসে ফ্রি-কিকে দারুণ হেডে গোল করেন ডি ইয়ং।

[ আরও পড়ুন ]  চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে নেইমার ও পিএসজি

তিন মিনিট পরই বল জালে জড়ান দিয়াগো গডিন। ৭৪ মিনিটের সেট পিসে উড়ে আসা বল ইন্টারের রক্ষণভাগের খেলোয়াড়রা ফেরান। দ্রুত বাইসাইকেল কিক নেন সেভিয়ার, দিয়েগো কার্লোস। সেটা ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই জড়িয়ে দেন লুকাকু। সেই গোল আর শোধ হয় নি। যদিও বাকি সময়ে দারুণ চেষ্টা করে ইন্টার। ইউরোপা লিগে তিনবারের বেশি জিততে পারেনি আর কোনো দল। ফলে বেশি খুশি হয়েই ট্রফি নিয়ে মাঠ ছাড়ে সেভিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *