Shafali Verma Tops ICC Women T20 Ranking for Batsmen

Shafali Verma: আইসিসি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে শেফালি ভার্মা

খেলা

দেশের মহিলা ক্রিকেটার শেফালি ভার্মা (Shafali Verma), আইসিসির মহিলা টি-টোয়েন্টি ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে আরোহরণ করেছেন। আজ বুধবার প্রকাশিত …

ভারতীয় নারীদের কাছে গর্বের বিষয়। দেশের মহিলা ক্রিকেটার শেফালি ভার্মা (Shafali Verma), আইসিসির মহিলা টি-টোয়েন্টি ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে আরোহরণ করেছেন। আজ বুধবার প্রকাশিত আইসিসির সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে তিনি ১৯ ধাপ উন্নতি করে উঠে এসেছেন ১ নম্বর স্থানে। মাত্র ১৬ বছরের এই তরুণী ৭৬১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছেন। পুরুষ ও মহিলা দল মিলিয়ে কনিষ্ঠতম ভারতীয় হিসেবে এই নজির গড়ল সে। বিশ্বকাপে দুরন্ত পারফরম্যান্সের দৌলতে র‍্যাঙ্কিংয়ে একলাফে ১৯ ধাপ উঠে এক নম্বরে পৌঁছে গিয়েছে সে।

Shafali Verma Tops ICC Women T20 Ranking for Batsmen
Shafali Verma Tops ICC Women T20 Ranking for Batsmen

নিউজিল্যান্ডের ব্যাটসম্যান সুজি বেটসকে টপকে প্রথমবারের জন্য র‍্যাঙ্কিংয়ে সবার উপরে উঠে এলেন শেফালি। মিতালি রাজের পর দ্বিতীয় ভারতীয় মহিলা হিসেবে টি২০ র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান দখল করলেন শেফালি ভর্মা। এছাড়াও দুই ধাপ নেমে ষষ্ঠ স্থানে নেমে গিয়েছেন স্মৃতি মান্ধানা। এবং দুই ধাপ নেমে নবম স্থানে নেমে গিয়েছেন জেমাইমা রডরিগেজ। বিশ্বকাপে চার ম্যাচে তিনি ১৬১ রান করেছেন। তার মধ্যে শ্রীলঙ্কার বিপক্ষে ৪৭ ও নিউজিল্যান্ডের বিপক্ষে ৪৬ রানের বিস্ফোরক ইনিংস রয়েছে। তাতে ১৯ রেটিং পয়েন্ট যুক্ত হয়েছে তার নামের পাশে।

বাংলা ১৩ বছর পর রনজি ক্রিকেটের ফাইনালে – আরও জানতে ক্লিক করুন …

গত বছর সেপ্টেম্বরে সুরাটে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টির বাইশ গজে অভিষেক হয় শেফালির। ১৮টি টি-টোয়েন্টি ম্যাচে তার সংগ্রহ ৪৮৫ রান, গড় ২৮.৫২। আছে দুটি অর্ধ-শতরান। বোলারদের তালিকায় এক নম্বর স্থানটি দখল করেছেন ইংল্যান্ডের সোফি একলেস্টন। ভারতীয়দের মধ্যে চার ধাপ এগিয়ে আট নম্বরে পুনম যাদব। লিগে প্রতিটি ম্যাচ জিতে সেমিফাইনালে উঠেছেন ভারতীয় রমণীরা। আর এমন দুর্দান্ত পারফর্মেন্সের অন্যতম মূল কান্ডারি ভারতীয় ওপেনার শেফালি ভর্মা।

কমছে আইপিএলের পুরস্কার মূল্য – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *