Shoaib Akhtar was told to take drug to ball fast

শোয়েবকে ১০০ মাইল বেগে বল করতে ড্রাগ নিতে বলা হয়

খেলা

স্মৃতিচারণা করতে গিয়ে শোয়েব (Shoaib Akhtar) তুলে ধরলেন এক অজানা বিস্ময়ের তথ্য। যা পাকিস্তানের পক্ষে অত্যন্ত লজ্জার বিষয় হয়ে …

নিজস্ব সংবাদদাতা: পাকিস্তানের অন্যতম ডান হাতি ফাস্ট বোলার শোয়েব আখতার। বিশ্ব ক্রিকেটের ইতিহাসে তাকে সবচেয়ে দ্রুতগতির বোলার মনে করা হয়। তিনি দ্রুত গতির বল ডেলিভারির জন্য অফিসিয়ালি বিশ্বরেকর্ড গড়েছিলেন। কেপটাউনে, ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০৩ সালে তার বোলিং স্পীড ছিল ঘণ্টায় ১৬১.৩৭ কিঃমিঃ বা ১০০.২৩ মাইল। সেই ঘটনার স্মৃতিচারণা করতে গিয়ে শোয়েব (Shoaib Akhtar) তুলে ধরলেন এক অজানা বিস্ময়ের তথ্য। যা পাকিস্তানের পক্ষে অত্যন্ত লজ্জার বিষয় হয়ে উঠলো। ক্যারিয়ারের শুরুতে, পাকিস্তানের বোলার শোয়েব আখতারকে বেশি গতিতে বোলিং করার জন্য ড্রাগ নিতে হয়েছিল।

Shoaib Akhtar was told to take drug to ball fast
Shoaib Akhtar was told to take drug to ball fast

সম্প্রতি পাকিস্তানের মাদকবিরোধী বাহিনীর বার্ষিক মাদক ধ্বংসকরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই ধারালো বক্তব্য তুলে ধরেছেন শোয়েব। তবে তিঁনি সেদিন সেই ধ্বংসের পথে হাঁটেননি। নিজের লক্ষ্য ও পরিশ্রমের উপর বেশি করে মননিবেশ করেছিলেন। কোনো মাদক ছাড়াই স্পিডোমিটারে ঘণ্টায় ১০০ মাইল গতি তুলেছেন শোয়েব আখতার। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ম্যাচে লাহোরে, ক্রেইগ ম্যাকমিলানকে ১০০.০৪ মাইল গতিতে বলটা করেন শোয়েব। শোয়েবের আগে ক্রিকেটে দ্রুততম বলের রেকর্ডটি ছিল অস্ট্রেলিয়ান কিংবদন্তি জেফ টমসনের (৯৯.৮ মাইল)।

[ আরও পড়ুন ] সুপারস্টার ‘আন্ডারটেকার’ WWE-কে বিদায় জানালেন

তিনি স্পষ্ট ভাবে জানান, ‘আমি যখন পাকিস্তানে ক্রিকেট খেলা শুরু করি, তখন আমাকে বলা হয়েছিল যে আমি বেশি গতিতে বোলিং করতে পারি না। ঘণ্টায় ১০০ কিলোমিটার গতি তুলতে হলে আমাকে গোপনে ড্রাগ নিতে হবে। কিন্তু আমি সবসময়ই সেই আদেশ বা অনুরোধ প্রত্যাখ্যান করে এসেছি।’ যেকোনো খেলার সাথে জড়িয়ে থাকে মানুষের বিশ্বাস, দেশভক্তি, ভালোবাসা ও আবেগ। মাদক কখনোই এগুলোকে এনে দিতে পারে না।

যেকোনো দিন সেই মিথ্যার ষড়যন্ত্র প্রকাশ পাবেই। তাই সকল খেলোয়াড়কে নিজের প্রতি সতর্ক থাকতে হবে। শোয়েবের এই বক্তব্যের বোলিং, ইমরানকে কি অস্বস্তিতে ফেলবে না ?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *