Sourav Ganguly Health Update Today

অবশেষে ফিট সৌরভ গাঙ্গুলি, ক্রিকেট খেলতে পারবেন

খেলা

তিনি (Sourav Ganguly Health Update) আবার স্বাভাবিক জীবনে ফিরে কাজ শুরু করতে পারবেন। মন চাইলে সৌরভ, ক্রিকেটও খেলতে পারবেন।

নিজস্ব সংবাদদাতা: অবশেষে মহারাজের বিষয়ে যাবতীয় উদ্বেগের অবসান হলো। শারীরিক দুর্যোগ কাটিয়ে এবার ঘরে ফেরার পালা। ফিট সৌরভের হার্টের কন্ডিশন খুব ভালো আছে। আগামিকাল বুধবার, হাসপাতাল থেকে তাকে ছেড়ে দেওয়া হবে। তারপর টানা ২ থেকে ৩ সপ্তাহ বিশ্রাম নেবেন। আশা করা যায়, তিনি (Sourav Ganguly Health Update) আবার স্বাভাবিক জীবনে ফিরে কাজ শুরু করতে পারবেন। মন চাইলে সৌরভ, ক্রিকেটও খেলতে পারবেন। আজ উডল্যান্ডস হাসপাতালে সৌরভ গাঙ্গুলিকে নিয়ে একথা জানান দেশের বিশিষ্ট কার্ডিয়াক সার্জেন দেবী শেট্টি। খুশির হাওয়া বয়ে গেছে আপামর মানুষের মধ্যে।

Sourav Ganguly Health Update Today
Sourav Ganguly Health Update Today

দাদা সৌরভের সার্বিক শারীরিক পরিস্থিতি খতিয়ে দেখেন দেবী শেঠী ও মেডিক্যাল টিম। সাংবাদিকদের সামনে এসে শেঠি জানান, যথেষ্ট ভাল আছেন মহারাজ। হার্টের বাকি দুটি ব্লকেজ দূর করতে আপাতত অ্যাঞ্জিওপ্লাস্টির কোনও প্রয়োজন নেই। তবে ভবিষ্যতে প্রয়োজন মনে হলে সিদ্ধান্ত নেওয়া হবে। অন্তত দু’সপ্তাহ এই নিয়ে ভাবার কোনো প্রয়োজন নেই। বাড়ি ফিরেই কাজে যোগ দিতে পারবে। এখন এতটাই ফিট যে ইচ্ছা করলে ক্রিকেটও খেলতে পারবে আবার ম্যারাথনেও অংশ নিয়ে পারে। আবার ইচ্ছা হলে প্লেনও ওড়াতে পারবে সৌরভ। কারণ এখন বাইপাস অপারেশন হওয়া রোগীরা, স্বাভাবিক জীবনে সবকিছু করতে পারেন।

[ আরও পড়ুন ] রোনাল্ডোরা জোড়া গোল, পেলের রেকর্ড ভাঙলেন মেসি

এই ঘোষণায় অনেকটাই চাপমুক্ত গাঙ্গুলি পরিবার ও অগণিত সৌরভ ভক্তরা।
দেব শেঠীর কথায় জানা গেলো, আসলে ১৫ বছর আগেই এই হার্ট অ্যাটাকের সম্ভাবনার কথা জানতে পারা যেত। তাই, সবাইকে বছরে একবার করে মেডিক্যাল চেক-আপ করা প্রয়োজন। বছরে দু-একবার অন্তত কার্ডিয়াক ও বডি চেক-আপ করাতে হবে। সকলের শরীর সঠিকভাবে কাজ করছে কি না, জেনে নেওয়া খুব প্রয়োজন। তাহলে এমন ঘটনা এড়ানো সম্ভব হবে। সৌরভের লাইফস্টাইলের জন্যই, ধমনীর অত্যন্ত ছোট একটি জায়গায় ব্লকেজ তৈরী হয়েছিল। সেই সমস্যার সমাধান হয়েছে। ফলে আবার আগের জায়গাতে স্বমহিমায় ফিরতে চলেছেন দাদা।

[ আরও পড়ুন ]  ২০২০ সালে ফিফার বর্ষসেরা ফুটবলার রবার্ট লেবানডস্কি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *