South Africa Vs England T20 2020 Match Update

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দিলো ইংল্যান্ড – প্রথম T20 লড়াই

খেলা

ইংল্যান্ড তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে (South Africa Vs England) হারিয়ে দিয়েছে। ফলে এই …

নিজস্ব সংবাদদাতা: জমে উঠেছে দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডের ক্রিকেট সিরিজ। দুই দল বেশ ভালো দল নিয়ে মাঠে নেমেছে। ইংল্যান্ড তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে (South Africa Vs England) হারিয়ে দিয়েছে। ফলে এই সিরিজে এগিয়ে গেছে ইংল্যান্ড। কেপ টাউনের নিউল্যান্ডসে, ইংল্যান্ড জয় পেয়েছে ৫ উইকেটে। প্রথমে দক্ষিণ আফ্রিকা, ১৮০ রানের লক্ষ্য সামনে রাখে। কিন্তু সেই লক্ষ্য ৪ বল বাকি থাকতেই তুলে নিতে সক্ষম হয় মরগানের দল। ফলে সংক্রমণের আবহে এই জয়, ইংল্যান্ড দলকে মানসিক দিক দিয়ে অনেকটাই সমৃদ্ধ করলো।

South Africa Vs England T20 2020 Match Update
South Africa Vs England T20 2020 Match Update

এই ম্যাচে প্রথমে টস হেরে যখন আফ্রিকা। ব্যাট করতে নেমে শুরুতে টেম্বা বাভুমাকে হারায়। এরপর অধিনায়ক কুইন্টন ডি কক ও ফাফ দু প্লেসির ব্যাটিংয়ে বড় স্কোরের দিকে এগিয়ে নিয়ে যায় দক্ষিণ আফ্রিকাকে। একটা সময়, টম কারানের এক ওভার থেকে ২৪ রান সংগ্রহ করে ডুপ্লেসি। এরপর দক্ষিণ আফ্রিকা দলের হাল ধরেন ভ্যান ডার ডাসেন (৩৭) ও হেনরিক ক্লেসেন (২০)। দক্ষিণ আফ্রিকা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৭৯ রান সংগ্রহ করতে সক্ষম হয়। বিপক্ষের ইংলিশ পেসার স্যাম কারান এই ম্যাচে ৩টি উইকেট দখল করেন।

[ আরও পড়ুন ] শোয়েবকে ১০০ মাইল বেগে বল করতে ড্রাগ নিতে বলা হয়

ইংল্যান্ডের সামনে ১৮০ রানের টার্গেট দেওয়া হয়। জনি বেয়ারস্টো ও বেন স্টোকসের দুর্দান্ত ব্যাটিং ইংল্যান্ডের জয়কে সহজ করে তোলে। খেলার ৪ বল বাকি থাকতে, ওয়ানডের বিশ্ব চ্যাম্পিয়নরা জয়ের জায়গাতে পৌঁছে যায়। এই ম্যাচে ইংল্যান্ডের বেয়ারস্টো, মাত্র ৪৮ বলে ৮৬ রানে অপরাজিত থাকেন। অন্যদিকে বেন স্টোকসের ব্যাট থেকে সংগ্রহ হয় ৩৭ রান। এই খেলায় অনবদ্য ইনিংসের জন্য ম্যান অফ ড্য ম্যাচ নির্বাচিত হয়েছেন বেয়ারস্টো। তবে পরের ম্যাচে দক্ষিণ আফ্রিকা জয় তুলতে মরিয়া থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *