Times square also celebrated virtual Mohun Bagan Day

ভার্চুয়াল “মোহনবাগান দিবস’ – টাইম স্কোয়্যারের বিলবোর্ডে

খেলা

২৯ শে জুলাই মানেই মোহনবাগান ভক্তদের গর্বের আর আবেগের দিন (Mohun Bagan Day)। মোহনবাগান তাঁবু সেজে ওঠে আলো আর রঙের বাহারে । শ্রদ্ধা জানানো …

নিজস্ব সংবাদদাতা: আজ গর্বের মোহনবাগান দিবস। ভারতের স্বাধীনতা আন্দোলনের সাথে জড়িয়ে থাকা ক্লাব মোহনবাগান। শতবর্ষ অতিক্রম করেও এই ক্লাব আজ স্বমহিমায় উজ্জ্বল। ২৯ শে জুলাই মানেই মোহনবাগান ভক্তদের গর্বের আর আবেগের দিন (Mohun Bagan Day)। মোহনবাগান তাঁবু সেজে ওঠে আলো আর রঙের বাহারে । শ্রদ্ধা জানানো হয় অমর শিল্ডজয়ী একাদশকে। মোহনবাগান রত্ন দিয়ে পুরস্কৃত করা হয় একাধিক কিংবদন্তিদের।

কিন্তু করোনার জন্য সেই মোহনবাগান দিবস ক্লাব তাঁবুতে পালিত হবে না। সেই কারণেই ভার্চুয়াল ভাবে পালিত হবে এ বারের মোহনবাগান দিবস। এই গর্বের অন্য ছবি ধরা পড়লো বিদেশের মাটিতে। পূর্ণতা পেলো ভারতীয় ক্লাবের জনপ্রিয়তা ও বিশ্বব্যাপকতা। ঠিক রাত বারোটায় নিউ ইয়র্কের বিখ্যাত টাইম স্কোয়্যারের ন্যাশডাক বিলবোর্ডে ভেসে উঠল মোহনবাগানের ছবি। গর্বের পালতোলা নৌকা ও আবেগের সবুজ-মেরুন রঙ ভেসে উঠল বিলবোর্ডের ডিজিটাল স্ক্রিনে।

Times square also celebrated virtual Mohun Bagan Day
Times square also celebrated virtual Mohun Bagan Day

সুদূর মার্কিন মুলুকে ভারতের শতাব্দী প্রাচীন ক্লাবের গৌরবকে সম্মান জানানো হল।এই দৃশ্য ক্লাবের ইতিহাসে এক নতুন অধ্যায়ের সূচনা করল। ১৯১১ সালে আজকের দিনেই ব্রিটিশ ক্লাব ইস্ট ইয়র্কশায়ারকে হারিয়ে আইএফএ শিল্ড জিতেছিলেন শিবদাস ভাদুড়ি, বিজয়দাস ভাদুড়িরা। বুট পরা ব্রিটিশদের বিরুদ্ধে খালি পায়ে ১১ জন ভারতীয়র লড়াই। সেই ফাইনাল ম্যাচ শুধুমাত্র ফুটবল ছিল না, ছিল স্বাধীনতার যুদ্ধ।

আজ সকাল ৯ টায় মোহনবাগান দিবসের উদ্বোধন করবেন ক্লাব প্রেসিডেন্ট টুটু বোস। এরপর মোহনবাগান দিবসের উদ্বোধনী অনুষ্ঠান হবে। মোহনবাগান দিবসে সার্বিক একটা ভিডিও দেখানো হবে। দুপুরে মোহনবাগানের পুরনো ম্যাচের ফুটেজ দেখানো হবে। মোহনবাগান দিবসে পুরস্কৃতদের নিয়ে তৈরি করা ভিডিও দেখানো হবে। এ বার মোহনবাগান রত্ন পাচ্ছেন গুরবক্স সিং ও পলাশ নন্দী। বর্ষসেরা ফুটবলার জোসেবা বেইতিয়া। সেরা প্রশাসক হিসাবে অঞ্জন মিত্র স্মৃতি পুরস্কার পাবেন আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায়।

[ আরও পড়ুন ] কাতার ফুটবল বিশ্বকাপের সূচি প্রকাশিত

বিকালে ‘আগামীর স্বপ্ন’ নামক টক শো। বিশেষ অতিথি মোহনবাগান সচিব সৃঞ্জয় বোস ও অর্থসচিব দেবাশিস দত্ত। এরপর ‘ঘরের ছেলে’ নামক টক শো। বিশেষ অতিথি সুব্রত ভট্টাচার্য, সত্যজিৎ চট্টোপাধ্যায় ও শিল্টন পাল।

[ আরও পড়ুন ] আইসিসি ওয়ানডে’তে বিশ্বকাপ সুপার লিগ চালু করছে

সন্ধেবেলাতে ‘মাঝমাঠ থেকে ফরোয়ার্ড’ নামক টক শো। বিশেষ অতিথি জোস ব্যারেটো, বাইচুং ভুটিয়া, সোনি নর্ডি, জোসেবা বেইতিয়া। তার সাথে আছে ‘ঘরে ফেরার গান’ নামক টক শো। বিশেষ অতিথি প্রীতম কোটাল, প্রবীর দাস, প্রণয় হালদার, শুভাশিস বসু। রাত ৮-৪৫ থেকে থাকছে ‘হৃদ মাঝারে মোহনবাগান’ নামক সংগীত অনুষ্ঠান। বিশেষ অতিথি অনিন্দ্য চট্টোপাধ্যায়, লোপামুদ্রা মিত্র, অনুপম রায়, সৃজিত মুখোপাধ্যায় ও দেবশঙ্কর হালদার। সবটাই লাইভ সম্প্রচার হবে ইউটিউবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *