UEFA Nations League 2020-21 Update

ইতালি জিতলেও ইংল্যান্ডের বিদায় – হারলো পর্তুগাল

খেলা

বেলজিয়ামের কাছে ২-০ গোলে হেরে শিরোপা দৌড় (Nations League 2020-21) থেকে ছিটকে গেল ইংল্যান্ড। ম্যাচের ১০ মিনিটে ইউরি তিলেমানসের …

নিজস্ব সংবাদদাতা: নানা নাটকীয়তায় জমে উঠেছে উয়েফা নেশনস লিগ। বেশকিছু নামী দেশ হেরে বিদায় নিচ্ছে। উঠে আসছে নতুন তারকা। ইতালি অসাধারণ ফুটবল উপহার দিলো। জর্জিনহো ও দোমেনিকো বেরার্দি যুগলবন্দিতে পোলান্ডকে ২-০ হারাল ইতালি। ফলে কাঙ্খিত শেষ চারের লক্ষ্যে অনেকটাই এগিয়ে গেল ইতালি। কিন্তু এর পাশে এবার বিদায় নিতে হলো বিশ্বকাপ চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে। বেলজিয়ামের কাছে ২-০ গোলে হেরে শিরোপা দৌড় (Nations League 2020-21) থেকে ছিটকে গেল ইংল্যান্ড। ম্যাচের ১০ মিনিটে ইউরি তিলেমানসের গোলে এগিয়ে যায় বেলজিয়াম।

UEFA Nations League 2020-21 Update
UEFA Nations League 2020-21 Update

ঠিক ১৪ মিনিট পরেই দ্বিতীয় গোল। বেলজিয়ামের হয়ে দ্বিতীয় গোল করেন দ্রিস মের্তেনস। জোড়া গোল হজম করে আর ঘুরে দাঁড়াতে পারেনি ইংল্যান্ড। বেলজিয়ামের রক্ষণ ভাঙতে পারেনি ইংলিশরা। পাঁচ ম্যাচে ৪ জয়ে ১২ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে বেলজিয়াম। অথচ সমান ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ছিটকে গেছে ইংল্যান্ড। সমসংখ্যক ম্যাচ খেলে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ডেনমার্ক। আইসল্যান্ডকে ২-১ গোলে হারিয়েছে তারা।

[ আরও পড়ুন ] আগামী ২০শে নভেম্বর ফুটবলের লড়াই – গোয়াতে শুরু ISL 20-21

এদিকে ‘এ’ লিগের তিন নম্বর বিভাগে, ১-০ গোলে জিতেছে ফ্রান্স। ফলে শিরোপা ধরে রাখার লড়াই থেকে ছিটকে পড়ল রোনাল্ডোর পর্তুগাল। শীর্ষস্থান নিশ্চিত করে আসরের ফাইনালে জায়গা করে নিল ফ্রান্স। এই উত্তেজনার ম্যাচের, ষষ্ঠ মিনিটে ডি-বক্সের অনেক বাইরে থেকে আচমকা শট নেন রোনালদো। কিন্তু ঝাঁপিয়ে সহজেই ফেরান ফ্রান্সের গোলরক্ষক লরিস। এরপর দুটি সুযোগ তৈরি করে ফ্রান্স। কিন্তু দুবারই আটকে দেয় পর্তুগাল গোলরক্ষক। এরপর সুযোগ বুঝে গোল করে যান ফ্রান্সের কঁতে। পর্তুগাল ও ফ্রান্স দুই দলের পয়েন্ট সমান হলেও মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকায় শীর্ষে পৌঁছে যাচ্ছে ফ্রান্স।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *