UEFA Nations League begins from 3rd September

শুরু হলো উয়েফা নেশন্স লিগ – জার্মানি-স্পেন ম্যাচ অমীমাংসিত

খেলা

উয়েফার অন্তর্ভুক্ত ৫৫টি দেশ অংশগ্রহণ করে এই লিগে (UEFA Nations League)। প্রথম খেলায় জার্মানি ও স্পেনের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। জার্মানির …

নিজস্ব সংবাদদাতা: ফুটবলের আর এক ধামাকাদার টুর্নামেন্ট। বিশ্বের প্রায় সব শক্তিধর দেশগুলি এখানে অংশগ্রহণ করে। ইউরোপিয়ান ফুটবলের নতুন সংস্করণ নেশন্স লিগের খেলা শুরু হলো ৩রা সেপ্টেম্বর। উয়েফার অন্তর্ভুক্ত ৫৫টি দেশ অংশগ্রহণ করে এই লিগে (UEFA Nations League)। প্রথম খেলায় জার্মানি ও স্পেনের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। জার্মানির জয়ের সম্ভাবনা থাকলেও শেষ মুহূর্তে স্পেনের ডিফেন্ডার হোসে লুইস গায়ার গোলে পাল্টে যায় ম্যাচ। উদ্বোধনী দিনে ‘এ’ লিগে ৪ নম্বর গ্রুপে এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে স্পেন।

UEFA Nations League begins from 3rd September
UEFA Nations League begins from 3rd September

এই ৫৫টি দেশকে ভাগ করা হয়েছে লিগ-এ, লিগ-বি, লিগ-সি ও লিগ-ডি তে। লিগ-এ, লিগ-বি ও লিগ-সি তে মোট ১৬টি করে দল অংশ নেবে। আর লিগ-ডিতে রয়েছে ৭টি দেশ। তবে নেশন্স লিগের শিরোপার জন্য লড়াই করবে শুধু লিগ-এ তে থাকা দলগুলো। এই লিগ-এ কে আবার ভাগ করা হয়েছে ৪টি গ্রুপে। তবে গুরুত্বপূর্ণ এই ম্যাচে দু’দলের লড়াইটা ছিল সমানে সমান।

[ আরও পড়ুন ] যুক্তরাষ্ট্র ওপেনে জয় পেলো সেরিনা-নাগাল-জোকোভিচ

প্রথম দিকে বলের দখল নেয় জার্মানরা। প্রথমার্ধ্ব খেলার ফল থাকে গোলশূন্য। ৫১ মিনিটে টিমো ভেরনারের দারুণ গোলে এগিয়ে যায় জার্মানরা। ম্যাচের অতিরিক্ত সময়ে ডিফেন্ডার লুইস গায়ার সমতায় ফেরান স্পেনকে। গ্রুপ-১ এ রয়েছে বসনিয়া, ইতালি, নেদারল্যান্ডস, পোল্যান্ড। গ্রুপ-২ এ আছে বেলজিয়াম, ডেনমার্ক, ইংল্যান্ড, আইসল্যান্ড। গ্রুপ-৩ এ রয়েছে ক্রোয়েশিয়া, ফ্রান্স, পর্তুগাল ও সুইডেন। আর গ্রুপ-৪ এ রয়েছে জার্মানি, স্পেন, সুইজারল্যান্ড ও ইউক্রেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *