Umar Akmal Banned for Three Years in Match Fixing Case of PCB

Match Fixing Case: পাক ক্রিকেটে আবার গড়াপেটা

খেলা

চরম দুর্নীতির (Match Fixing Case) অভিযোগে আগামী তিন বছর কোনও ঘরোয়া ক্রিকেট ম্যাচও খেলতে পারবেন না উমর। পাকিস্তান ক্রিকেট বোর্ডের …

সেই চেনা সত্য – চেনা পাকিস্তানের ক্রিকেট। আবার পাক ২২ গজে অনিয়মের খেলা ধরা পড়লো। যদিও ওটা ক্রিকেট বিশ্ব এই খবরে খুব বেশি অবাক ও উদ্বিঘ্ন হয়নি। পাক ক্রিকেট টিমের উইকেটকিপার-ব্যাটসম্যান উমর আকমলকে তিন বছরের জন্য নিষিদ্ধ করল পাকিস্তানের ক্রিকেট বোর্ড। চরম দুর্নীতির (Match Fixing Case) অভিযোগে আগামী তিন বছর কোনও ঘরোয়া ক্রিকেট ম্যাচও খেলতে পারবেন না উমর। পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে এমনই নির্দেশ দেওয়া হয়েছে।

চীন হাজার কোটি টাকার পদ্ম স্টেডিয়াম বানাচ্ছে – আরও জানতে ক্লিক করুন …

শাস্তির ব্যাপারে আকমলের মন্তব্য:

জানা আছে ম্যাচ ফিক্সিং প্রস্তাব পাওয়া সত্ত্বেও উমর তা পাক বোর্ডের কাছে গোপন করেন। এই বিষয়ে পাক ক্রিকেট বোর্ডকে তিনি কিছুই জানাননি বলে বোর্ড পরিষ্কার করে জানিয়েছে। আর সেই কারণেই,পাকিস্তান সুপার লিগেও তাকে খেলতে দেওয়া হয়নি। কিন্তু আকমল জানান “ন্যায়বিচারের জন্য আমরা সব প্ল্যাটফর্মে যাব। এই অবস্থা থেকে যে ভাবেই হোক আমরা বেরোবো।” পাশাপাশিই তিনি জানিয়েছেন যে, ক্রিকেটে তথ্য গোপনের শাস্তি এত বড় হয় না। এর থেকে অনেক তথ্যই গোপন করা আছে পাক ক্রিকেটে।

আই লিগ চ্যাম্পিয়ন মোহনবাগান – ঘোষণা করল AIFF – আরও জানতে ক্লিক করুন …

আকমলের শাস্তির কারণ:

পাক বোর্ডের দুর্নীতিদমন আইনের আর্টিক্যাল ২.৪.৪ অমান্য করার জন্য আকমলকে আগামী তিন বছরের জন্য সমস্তরকম ক্রিকেট থেকে নির্বাসিত করা হল বলে জানান বোর্ডের শৃঙ্খলারক্ষা কমিটির চেয়ারম্যান। পাক দলের অন্যতম নির্ভরযোগ্য তারকা আকমল এর আগে জানিয়েছিলেন, দুটি ডেলিভারির জন্য তাঁকে দু’লক্ষ ডলারের প্রস্তাব দেওয়া হয়েছিল। সেই সঙ্গে ভারতের বিরুদ্ধে না খেলার জন্য মোটা অঙ্কের অর্থেরও প্রস্তাব পেয়েছিলেন তিনি। তবে এই শাস্তিকে চ্যালেঞ্জ জানাবেন আকমল।

দেউলিয়া বাংলাদেশ ও পাকিস্তানের বোর্ড ! – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *