US President Donald Trump at Motera Stadium Inauguration

Trump at Motera Stadium: বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়াম

খেলা

আমদাবাদে আগামী সোমবার বিশ্বের সব চেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামের উদ্বোধন করবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Trump at Motera Stadium)।

বিশ্বের বৃহৎ ক্রিকেট স্টেডিয়াম নির্মাণের কাজ শুরু করেছে ভারত। এই স্টেডিয়ামে এক লাখ ১০ হাজার দর্শক বসে খেলা দেখার সুযোগ পাবেন। স্টেডিয়ামটি বানাতে ভারতের খরচ পড়বে প্রায় ১০০ মিলিয়ন মার্কিন ডলার। গুজরাত ক্রিকেট সংস্থার ভাইস-প্রেসিডেন্ট পরিমল নাথওয়ানি মোতেরা স্টেডিয়ামের ছবি পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়। সেই ছবি শেয়ার করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডও (BCCI)। আমদাবাদে আগামী সোমবার বিশ্বের সব চেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামের উদ্বোধন করবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Trump at Motera Stadium)।

Motera Stadium Real Image
Motera Stadium Real Image

এই স্টেডিয়ামের সংস্কারের কাজের দায়িত্ব দেওয়া হয়েছে এল অ্যান্ড টি সংস্থাকে। স্টেডিয়ামের মোট দর্শকাসন ৪৯ হাজার থেকে বাড়িয়ে করা হচ্ছে ১ লাখ ১০ হাজার, যা বর্তমানে বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়াম মেলবোর্ন ( ১ লাখ দর্শকাসন) এর থেকেও বেশি।২০১১ বিশ্বকাপের সময় সংস্কারের পর ইডেনের দর্শকাসন কমে ৬৬ হাজারে দাঁড়ায়। শুধু দর্শকাসন সংখ্যা বাড়ানোই নয়, ৭৬টি কর্পোরেট বক্স, ৪ টি ড্রেসিংরুম এবং অলিম্পিকের পরিকাঠামো অনুযায়ী একটি বিশাল সুইমিং পুলও তৈরি হচ্ছে নতুন স্টেডিয়ামে।

স্টেডিয়াম এবং পার্কিং এরিয়া নিয়ে মোট ৬৩ একর জমিতে তৈরি হচ্ছে নতুন মোতেরা। প্রশাসন ইতিমধ্যে ৩০ কোটি টাকা খরচ করে ফেলেছে নতুন ক্রিকেট স্টেডিয়ামে যাওয়ার রাস্তা আরও চওড়া করা ও পরিকাঠামো উন্নয়নে। এই সর্দার পটেল ক্রিকেট স্টেডিয়ামে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে একটি প্রদর্শনী ম্যাচ হওয়ার সম্ভাবনা রয়েছে। আগামী ২০২১ সালে ফেব্রুয়ারিতে পাঁচ টেস্টের সিরিজ খেলতে ভারতে আসবে ইংল্যান্ড। ওই সিরিজের একটি দিন-রাতের টেস্ট হতে পারে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *