Virat Kohli Becomes Best ODI and Test Captain in ICC Awards

ICC Awards: বর্ষসেরা টেস্ট ও ওয়ানডের অধিনায়ক কোহলি

খেলা

বিরাট কোহলির শ্রেষ্ঠত্ব মেনে নিচ্ছে আইসিসি (ICC Awards)। আজ বুধবারই ২০১৯-এর বর্ষসেরা টেস্ট ও ওয়ানডে দলের ঘোষণা করেছে বিশ্ব ক্রিকেটের …

বিরাট কোহলির শ্রেষ্ঠত্ব মেনে নিচ্ছে আইসিসি (ICC Awards)। আজ বুধবারই ২০১৯-এর বর্ষসেরা টেস্ট ও ওয়ানডে দলের ঘোষণা করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। কোনো ক্রিকেটারই কোহলির মতো আইসিসির এত পুরস্কার এক বছরে জিততে পারেনি! আইসিসির এই শীর্ষ তিন বর্ষসেরা ট্রফি-ই এবার জিতলেন কোহলি। ভারতীয় অধিনায়কের আগে ইতিহাসে আর কোনো ক্রিকেটারই এক বছরে শীর্ষ তিন ক্যাটাগরিতেই বর্ষসেরা ট্রফি জিততে পারেননি। এক বছরে একই সঙ্গে শীর্ষ তিন ব্যক্তিগত বর্ষসেরা ট্রফি জয় এবং দুটি সংস্করণে বর্ষসেরা দলের অধিনায়ক হওয়া প্রথম ক্রিকেটারও কোহলি!

বছরের সেরা টেস্ট একাদশ– মায়াঙ্ক আগরওয়াল, টম লাথাম, মার্নাস লাবুশ্যান, বিরাট কোহলি (অধিনায়ক), স্টিভ স্মিথ, বেন স্টোকস, বিজে ওয়াল্টিং (উইকেটকিপার), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নেইল ওয়াঙ্গার, নাথান লিওঁ। গত বছর ওয়ানডে ক্রিকেটে রান মেশিন ছিলেন তিনি। বিশ্বকাপে করেছিলেন পাঁচটি সেঞ্চুরি। একবছরে হাঁকিয়েছিলেন সাত-সাতটি শতরান। সেই রোহিত শর্মাকে আইসিসি ২০১৯ সালের বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার নির্বাচিত করেছে। ২৮টি ম্যাচ থেকে ‘হিটম্যান’-এর সংগ্রহ ১৪০৯ রান।

আশ্চর্যজনকভাবে কোনও দলেই নেই বুমরা। এমার্জিং ক্রিকেটারের পুরস্কার পেয়েছেন মার্কাস লাবুশানে। তরুণ অসি ক্রিকেটারটি ১১ টেস্টে করে ফেলেছেন ১১০৪ রান। ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ে বড় ভূমিকা ছিল অলরাউন্ডার বেন স্টোকসের। তিনি ২০১৯ এর সেরা ক্রিকেটার হিসেবে স্যার গ্যারি সোবার্স ট্রফি জিতলেন। অসি পেসার প্যাট কামিন্স সেরা টেস্ট ক্রিকেটারের পুরস্কার পেলেন। ২০১৯ সালে কামিন্স পেয়েছেন ৫৯ উইকেট। টি২০ আন্তর্জাতিকে সেরা পারফরম্যান্সের জন্য পুরস্কার পেলেন টিম ইন্ডিয়ার পেসার দীপক চাহার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *