Vrat Kohli Gets 9000 Runs in T20 Cricket as First Indian Batsman

প্রথম ভারতীয় হিসেবে টি টোয়েন্টিতে বিরাটের ৯০০০ রান

খেলা

এবার টি -২০ ক্রিকেটে, বিরাট কোহেলি ৯০০০ রানের (Kohli Gets 9000 Runs) মাইলফক স্পর্শ করলেন। তিনি প্রথম ভারতীয় হিসেবে এই …

নিজস্ব সংবাদদাতা: ভারতীয় অধিনায়ক আর এক মস্ত রেকর্ড করলেন। আরবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও দিল্লি ক্যাপিটালস ম্যাচে বিরাট এই সাফল্য অর্জন করেন। এবার টি -২০ ক্রিকেটে, বিরাট কোহেলি ৯০০০ রানের (Kohli Gets 9000 Runs) মাইলফক স্পর্শ করলেন। তিনি প্রথম ভারতীয় হিসেবে এই রেকর্ড রানের মালিক হলেন। দুবাই ইন্টারন্যাশানাল স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটাল্সের বিরুদ্ধে বিরাট ৩৯ বলে ৪৩ রানের একটি ইনিংস খেলেন। ২৮৬টি টি-টোয়েন্টি ম্যাচে বিরাটের রান এই মুহূর্তে ৯,০৩৩।

Vrat Kohli Gets 9000 Runs in T20 Cricket as First Indian Batsman
Vrat Kohli Gets 9000 Runs in T20 Cricket as First Indian Batsman

যদিও আইপিএলে তিনি সবচেয়ে বেশি রানের মালিক । ১৮২টি ম্যাচে কোহেলির সংগ্রহ ৫,৫৪৫ রান। কাছের প্রতিদ্বন্দ্বী সুরেশ রায়নার থেকে প্রায় দুশো রান এগিয়ে আছেন বিরাট। টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি রানের মালিক ক্রিস গেইল। ৪০৪ ম্যাচে তার সংগ্রহ ১৩,২৯৬ রান। দু নম্বরে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজেরই কায়রন পোলার্ড। তিনি ৫১৭ ম্যাচে ১০,৩৭০ রান করেছেন। তবে এই টি-টোয়েন্টি ক্রিকেটে ৯০০০ রানের ঘরে আগেই পৌঁছে গিয়েছেন শোয়েব মালিক, ব্রেন্ডন ম্যাকালাম, ডেভিড ওয়ার্নার ও অ্যারোন ফিঞ্চ।

[ আরও পড়ুন ]  চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে মেসি-রোনাল্ডোর লড়াই

বিরাট কোহেলি, পঞ্চম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ৯০০০ রানের এলিট ক্লাবে প্রবেশ করলেন। দিল্লির বিরুদ্ধে নামার আগে ৯ হাজার রান থেকে ১০ রান কম ছিল কোহালির। তিনি সেটাকে টপকাতে এই রেকর্ড ছুঁয়ে ফেলেন। বিরাটের মুকুটে জুড়ল আরও একটি পালক। যদিও তার বর্তমানের ফর্ম নিয়ে অনেকেই হতাশা প্রকাশ করেছেন। তবে খেলা এখনো অনেক বাকি। আগামীতে নিশ্চই বিরাট আবার তার পুরানো ফর্মে ফিরবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *