Wrestling superstar Undertaker resigns from WWE after 3 decades of illustrious career

সুপারস্টার ‘আন্ডারটেকার’ WWE-কে বিদায় জানালেন

ইতিহাস খেলা

মার্কিন রেসলার দি আন্ডারটেকার এবার অবসর (Undertaker resigns from WWE) ঘোষণা করেছেন। এবার নিজের সঙ্গে তিনি সময় কাটানোর …

নিজস্ব সংবাদদাতা: প্রখ্যাত মার্কিন পেশাদার কুস্তিগির মার্ক দি আন্ডারটেকার। যদিও তার আসল নাম মার্ক উইলিয়াম ক্যালওয়ে। এই ডব্লিউডব্লিউই মানে নস্টালজিয়া। দীর্ঘ ৩০ বছরের কেরিয়ারে তিনি, বহু রেকর্ডের মালিক হয়েছেন। গোটা বিশ্বে অগণিত অনুরাগীর ভালবাসা ও অগাধ সম্মান আদায় করে নিয়েছেন। নিজস্ব ধারায় প্রত্যেকের মনোরঞ্জন করেছেন। এবার নিজের সঙ্গে তিনি সময় কাটানোর সিদ্ধান্ত নিলেন। মার্কিন রেসলার দি আন্ডারটেকার এবার অবসর (Undertaker resigns from WWE) ঘোষণা করেছেন।

Wrestling superstar Undertaker resigns from WWE after 3 decades of illustrious career
Wrestling superstar Undertaker resigns from WWE after 3 decades of illustrious career

তিনি ওয়ার্ল্ড হেভিওয়েট চ্যাম্পিয়ন হন। বহুবার সাবলীল ভাবে WWE-তে সেরার শিরোপা পেয়েছেন। তিনি ২০০৭ সালে রয়্যাল রাম্বল জিতেছিলেন। আন্ডারটেকার ট্রিপল এইচ, বাতিস্তা ও রেন্ডি অরটন দ্য রকের মত সেরা কুস্তিগিরদের হারিয়েছেন। তিনি বিখ্যাত হয়ে আছেন হেল ইন আ সেল এর শন মাইকেলস ও মাইক ফলেই এর বিরুদ্ধের ম্যাচের জন্য। ১৯৬৫ সালের ২৪শে মার্চ, তিনি টেক্সাসে জন্মগ্রহণ করেন। তার উচ্চতা ৬ফুট ১০ইঞ্চি ও ওজন ১৩৫ কিলো। ডন জারডিন ছিলেন তার প্রশিক্ষক। ১৯৮৪ সালে তার পেশাদারি কুস্তিতে অভিষেক হয়।

[ আরও পড়ুন ] ডার্বির উত্তেজনা দ্রুত ফিরছে – দুই ক্লাব জিততে মরিয়া

ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেইনমেন্ট সাইবার সিরিজ ২০২০-তে শেষবার রিং-এ দেখা গেল দি আন্ডারটেকারকে। তাকে শেষবার সেই ফেমাস ওয়াক-এ রিং আসতে দেখা যায়। বিদায় বেলায় আন্ডারটেকার জানান, “রিং-এ আমার সময় শেষ হয়েছে। এবার আপনাদের আন্ডারটেকারের বিদায়ের সময় হয়েছে। এখনও এর প্রতি আমার ভালবাসা আছে। শরীর অনুমতি দিলে সারা জীবন রিংয়ে নামতে রাজি। কিন্তু মনে হয় এখন আর সেই চেনা আন্ডারটেকারের ছন্দে খেলতে পারব না। তাই সরে দাঁড়ানোই সঠিক সিদ্ধান্ত।” তার বিদায়বেলায় হাজির ছিলেন বিগ শো, জেফ হার্ডি, গডফাদার, রিকিশি, ট্রিপল এইচ, কেন-সহ আরও অনেক WWE তারকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *