Amarnath Yatra 2020 Cancellation Update due to COVID-19 Pandemic

Amarnath Yatra: এবছরের অমরনাথ যাত্রা বাতিল করা হলো

ভ্রমণ

বাতিল হয়ে গেল এ বছরের অমরনাথ যাত্রা (Amarnath Yatra)। আজ বুধবার শ্রী অমরনাথজি মন্দির পর্ষদের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। সন্ত্রাসবাদের …

সন্ত্রাসবাদের থেকেও কোনো অংশে কম শক্তিশালী নয় অনুজীবী করোনা। গোটা পৃথিবীকে এই অদৃশ্য জীব থামিয়ে দিয়েছে। ধর্মীয় ভাবাবেগের পীঠস্থান এই দেশ। সারা বছর ধরেই চলতে থাকে নানা উৎসব। কিন্তু করোনার দাপটে সেখানেও এসেছে বৈধ্য নিষেধাজ্ঞা। জমায়েতকে উপেক্ষা করা ছাড়া, এর থেকে বাঁচার আর উপায় নেই। আর সেই কারণেই বাতিল হয়ে গেল এ বছরের অমরনাথ যাত্রা (Amarnath Yatra)। আজ বুধবার শ্রী অমরনাথজি মন্দির পর্ষদের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

Amarnath Yatra 2020 Cancellation Update due to COVID-19 Pandemic
Amarnath Yatra 2020 Cancellation Update due to COVID-19 Pandemic

এতদিন জঙ্গি হানার ভয়ে অমরনাথের যাত্রা নিয়ে সমস্যা তৈরী হয়েছিল। পরিস্থিতি বিচার করে এবারের এই সিদ্ধান্তকে সকল ভক্তবৃন্দ মেনে নেবেন। এইমুহূর্তে আমাদের দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২০ হাজার ছাড়াল আর মৃতের সংখ্যা ৬৫২। জম্মু কাশ্মীরে আক্রান্ত ৩৮০ জন আর মৃত্যু হয়েছে ৫ জনের। বেশ উদ্বেগের এই পরিস্থিতিতে ঝুঁকি নিতে চায় না কেন্দ্র। আর সেই কারণেই এবারের মত অমরনাথ যাত্রা বাতিল করে দেওয়া হল।

১৪ই ও ১৫ই মে কেদারনাথ-বদ্রীনাথ মন্দির খুলবে – আরও জানতে ক্লিক করুন …

আসলে কাশ্মীর উপত্যকায় ৭৭টি রেড জ়োন চিহ্নিত করা হয়েছে। আজ জম্মুর রাজভবনে জম্মু-কাশ্মীরের লেফটেন্যান্টে গভর্নর গীরিশচন্দ্র মুর্মুর সভাপতিত্বে অনুষ্ঠিত মন্দির পর্ষদের ৩৮তম বৈঠকে সর্বসম্মতভাবে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। কয়েকমাস আগেই এ বছরের অমরনাথ যাত্রার নির্ঘন্ট ঘোষণা করেছিল জম্মু-কাশ্মীর প্রশাসন। সেসময় জানানো হয়, এ বছর আগামী ২৩শে জুন, অমরনাথ যাত্রার সূচনা দিন চুড়ান্ত। আর ৩রা আগস্ট যাত্রা শেষ হবে এই তীর্থযাত্রা। কিন্তু এই সিদ্ধান্ত বদলাতে হলো এক ভাইরাসের জন্য।

IRCTC Tourism Packages ট্রেনে ৬ রাত ও ৭ দিনের এই ট্যুর – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *