Darjeeling and Digha opening for the tourists from July month

জুলাইতে খুলছে দার্জিলিং – ছাড় দিঘা শঙ্করপুর সমুদ্রে স্নান

ভ্রমণ

পরিবহনের অপ্রতুলতায় পর্যটন ক্ষেত্র (Darjeeling and Digha) থেমে গেছে। তবু সাবধানতা অবলম্বন করেই খুলেছে কাজের জায়গা ও অফিসপাড়া।

নিজস্ব সংবাদদাতা: করোনার গ্রাস থেকে মুক্তি পেতে চাইছে সকলে। গোটা বিশ্ব ও দেশের সাথে রাজ্যের অর্থনৈতিক ক্ষেত্র বেশ বেকায়দায়। পরিবহনের অপ্রতুলতায় পর্যটন ক্ষেত্র (Darjeeling and Digha) থেমে গেছে। তবু সাবধানতা অবলম্বন করেই খুলেছে কাজের জায়গা ও অফিসপাড়া। এবার তার সাথে খুলছে রাজ্যের পর্যটন ক্ষেত্র।

আগামী ১লা জুলাই থেকে খুলছে পশ্চিমবঙ্গের শৈলশহর দার্জিলিং। ভাইরাসের কারণে একটানা তিন মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর স্বাস্থ্যবিধি মেনে খুলছে। একইসাথে নিষেধাজ্ঞা উঠছে সমুদ্র স্নানে। আগামী ১লা জুলাই থেকে ওল্ড এবং নিউ দিঘার সমস্ত হোটেল খোলা হবে বলে জানিয়েছে হোটেল মালিক সংগঠন। আর ওই দিন থেকেই সমুদ্র স্নানের উপরে নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে প্রশাসন।

Digha opening for the tourists from July month
Digha opening for the tourists from July month

দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদ এবং ওল্ড এবং নিউ দিঘার হোটেল মালিকদের নিয়ে বৈঠক হয়। সেখানে আসছে জুলাইয়ে সব হোটেল খোলার সিদ্ধান্ত নেওয়া হয়। তবে পর্যটকেরা সেখানকার খোলা জায়গায় পিকনিক করতে পারবেন না। পর্যটকদের হোটেলের ঢোকা এবং বেরোনোর আগে নিয়মিত গাড়ি এবং জিনিসপত্র জীবাণুমুক্ত করার পরামর্শ দেওয়া হয়েছে।

[ আরও পড়ুন ] কলকাতা শহরের সেরা ২০ টি মুখ্য ভ্রমণ স্থল

সংক্রমণের দিকে সতর্ক থাকতে হবে সকল হোটেলকে। প্রত্যেকটি হোটেলে পরিবর্তন পদ্ধতিতে অর্ধেক রুম পর্যটকদের ব্যবহার করার নির্দেশ দেওয়া হয়েছে। এরমধ্যে পাহাড়ের পর্যটন নিয়ে বৈঠক বসেছে প্রশাসন। গোর্খাল্যান্ড টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশনের সাথে বৈঠক হয়েছে হোটেল মালিক, ট্যুর অপারেটরস, পুলিশ বিভাগ, ট্রাভেল অপারেটরসসহ একাধিক দলের সঙ্গে।

[ আরও পড়ুন ] জলপথে একদিনেই গঙ্গাসাগর

এরপর সর্বসম্মতভাবে আগামী ১লা জুলাই থেকে দার্জিলিংয়ের পর্যটনশিল্প চালু করার সিদ্ধান্ত হয়েছে। এক্ষেত্রে মানতে হবে বেশকিছু বিধিনিষেধ। মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে পর্যটকদের জন্য। আবার হোটেলগুলোতেও থাকবে হ্যান্ড স্যানিটাইজার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *